বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু করেছে বেইলি রোড ইফতার বাজার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৫ মার্চ ২০২৪ | প্রিন্ট

শুরু করেছে বেইলি রোড ইফতার বাজার

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর অভিযান চালিয়ে অগ্নিনিরাপত্তার ঘাটতি থাকার কারণে বন্ধ করে দেওয়া হয় এই এলাকার স্বনামধন্য রেস্তোরাঁ নবাবী ভোজ। পাশাপাশি একই কারণে কয়েকটি রেস্তোরাঁকে জরিমানা করা হয়। ফলে, একদিকে আগুনের ঘটনায় মানুষের মধ্যে আতঙ্ক এবং আরেকদিকে বিভিন্ন রেস্তোরাঁ বন্ধ থাকার কারণে বেইলি রোড এলাকায় ইফতার বাজার রমজানের শুরুতে তেমন জমেনি।

অবশ্য, আজ (শুক্রবার) চতুর্থ রমজানে সাপ্তাহিক ছুটির দিনে স্বরূপে ফেরার আভাস দিচ্ছে বেইলি রোড ইফতার বাজার।

নবাবী ভোজ বন্ধ থাকার কারণে বর্তমানে এ এলাকায় সবচেয়ে বড় ‘ইফতার বাজারে’ পরিণত হয়েছে জ্যাগেরি রেস্টুরেন্ট ও ক্যাপিটাল ইফতার বাজার। এর বাইরে বেইলি ইফতার বাজার ও প্যারাডাইজ ইফতারসহ ছোট ছোট বেশ কিছু দোকানে ইফতার সামগ্রী পাওয়া যাচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, জ্যাগেরি রেস্টুরেন্টে ১০ থেকে ১৫ রকমের কাবাব বিক্রি হচ্ছে। এখানকার কাবাবগুলো স্বাদে ও মানে অন্যদের থেকে ভিন্নতা থাকার কারণে ক্রেতারাও ছুটে আসছেন। ছয় পিসের এসব কাবাব বিক্রি হচ্ছে ৩৯০ টাকায়। এছাড়া, এখানে বিভিন্ন ধরনের পরটা বিক্রি হচ্ছে।

এখানকার একজন বিক্রয়কর্মী বলেন, আজকে সাপ্তাহিক ছুটির দিন। তাই প্রচুর কাস্টমার আসছেন। গত কয়েকদিনের তুলনায় আজ অনেক বেশি বিক্রি হচ্ছে।

ক্যাপিটাল ইফতার বাজারের বিশেষ আইটেম হচ্ছে— বিফ কালা ভুনা, বিফ চাফ, মাটন লেগ রোস্ট ও দেশি রোস্ট। বিফ রোস্ট প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০০ টাকায়, মাটন লেগ রোস্ট প্রতি পিস বিক্রি হচ্ছে ৬০০ টাকায় এবং দেশি লেগ পিস বিক্রি হচ্ছে ৪০০ টাকায়।

এদিকে, এই এলাকায় এখনও বেশ কিছু রেস্তোরাঁ বন্ধ থাকতে দেখা গেছে। সে কারণে সেসব রেস্তোরাঁ খোলা আছে, সেগুলোতেই ঝুঁকছেন ক্রেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০০ | শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com