শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাইবান্ধায় বাড়ছে নদ-নদীর পানি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

গাইবান্ধায় বাড়ছে নদ-নদীর পানি

উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধায় সবগুলো নদ-নদীর পানি বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র নদের পানি ফুলছড়ি উপজেলার তিস্তামুখঘাট পয়েন্টে ৩০ সেন্টিমিটার, ঘাঘট নদীর পানি জেলা শহরে নতুন ব্রিজ পয়েন্টে ৩১ সেন্টিমিটার, তিস্তার পানি সুন্দরগঞ্জ পয়েন্টে ১৫ সেন্টিমিটার ও করতোয়ার পানি গোবিন্দগঞ্জ উপজেলার চকরহিমাপুর পয়েন্টে ৪৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। তবে কোন নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেনি।

 

আজ (১৫ জুলাই) সকাল ৯টায় ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার ৬ সেন্টিমিটার, ঘাঘটের পানি ৭০ সেন্টিমিটার, তিস্তার পানি ১৫ সেন্টিমিটার এবং করতোয়ার পানি ৩৮৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।

 

এর আগে, শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত এ পরিমাণ পানি বৃদ্ধি পায়। ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৯ মিলিমিটার। এতে করে গাইবান্ধার ১৬৫টি চরের নিন্মাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে।

 

গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়নের খারজানি, পারদিয়া ও কুন্দেরপাড়া গ্রাম, মোল্লারচর ইউনিয়নের ব্রহ্মপুত্রের ভাঙ্গন দেখা দিয়েছে। এসব এলাকার অন্তত ২০০ পরিবার গৃহহারা হয়েছে। ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নে রতনপুর গ্রামের প্রায় ১ হাজার ২০০ মিটার এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এখানে গৃহহারা হয়েছে অন্তত ১৫০ পরিবার। এর মধ্যে ৮০০ মিটার এলাকায় জিও ব্যাগ ফেলে ভাঙ্গন বন্ধ করা হলেও ৪০০ মিটার এলাকায় ভাঙ্গন রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০২ | শনিবার, ১৫ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com