বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের জন্মদিনে পৃথিবীতে এসেছিল ফাইরুজ, মৃত্যুও একই দিনে

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ মার্চ ২০২৪ | প্রিন্ট

মায়ের জন্মদিনে পৃথিবীতে এসেছিল ফাইরুজ, মৃত্যুও একই দিনে

রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় মর্গের মেঝেতে শুইয়ে রাখা শিশুটির পরিচয় মিলেছে। তার নাম ফাইরুজ কাশেম জামিরা। বয়স মাত্র আড়াই বছর। তার বাবা শাহজালাল উদ্দিন (৩৫) ও মা মেহেরুন নেসা জাহান হেলালিও (২৫) আগুনে পুড়ে মারা গেছেন।

মেহেরুন নেসার জন্ম তারিখ ১৪ সেপ্টেম্বর। তার সন্তানের জন্মও হয় একই তারিখে। ভাগ্যের কী নির্মম পরিহাস, মা ও সন্তানের পরপারের ঠিকানাও হলো একই দিনে। মেয়ে, জামাতা ও নাতিকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন মেহেরুনের বাবা মুক্তার আলম হেলালী।

মুক্তার আলম হেলালী সংবাদমাধ্যমকে জানান, তার জামাতা শাহজালাল উদ্দিন পানগাঁও কনটেইনার ডিপো কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা ছিলেন। পরিবার নিয়ে দক্ষিণ কেরানীগঞ্জে থাকতেন তিনি। তাদের খাগড়াছড়িতে বেড়াতে যাওয়ার কথা ছিল। মোবাইল ফোনে না পেয়ে খুঁজতে খুঁজতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে লাশ পেয়েছেন।

শিশুটির খালা মুক্তারুন নিসা হেলালি শনিবার সংবাদমাধ্যমকে জানান, সকাল থেকে তারা মর্গের সামনে অপেক্ষা করেন। তিনজনের মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে তারা কক্সবাজারের উখিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে পূর্ব গোয়ালিয়া গ্রামে বোনের শ্বশুরবাড়িতে তিনজনের দাফন সম্পন্ন হবে।

তিনি বলেন, ফাইরুজের মা মেহেরুনের জন্মদিন ১৪ সেপ্টেম্বর। একই দিনে ফাইরুজ জন্ম নেয়। গত বছরের ১৪ সেপ্টেম্বর মা-মেয়ের জন্মদিন উদযাপনও করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় হতভম্ব ঢাকা। গতকাল সকালে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে রাজধানীতে। অসংখ্য মানুষ ছুটে যান বেইলি রোডের কঙ্কালসার ভবনটি এক নজর দেখতে। তাদের নিয়ন্ত্রণ করতে পুলিশকে রীতিমতো হিমশিম খেতে হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২২ | শনিবার, ০২ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com