শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বৃহত্তম জুমার নামাজের অপেক্ষায় লাখো মুসল্লি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

দেশের বৃহত্তম জুমার নামাজের অপেক্ষায় লাখো মুসল্লি

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে দেশের বৃহত্তম জুমার জামাত। এ নামাজে শরিক হতে ইজতেমায় অংশ নেওয়া মুসল্লির পাশাপাশি গাজীপুরের আশপাশের বিভিন্ন জেলার মুসল্লিরা দলে দলে আসছেন।

আজ দুপুর দেড়টায় দেশের সর্ববৃহৎ জুমার জামাতে ইমামতি করবেন কাকরাইলের মুরুব্বি মাওলানা জোবায়ের। ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মো. হাবিবুল্লাহ রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে প্রথম পর্বের ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

নরসিংদীর বেলাবো থেকে পিকআপে করে ২৮ জন মুসল্লি এসেছেন বিশ্ব ইজতেমার জুমার নামাজে অংশ নিতে। তাদের একজন আব্দুল আজিজ। ঢাকা পোস্টকে তিনি বলেন, আমরা বেলাবো এলাকার ব্যবসায়ী, কেউ চাকরিজীবী। দীর্ঘদিন ধরে পরিকল্পনা করছিলাম ইজতেমার জুমার নামাজে অংশ নেব। মার্কেটের ব্যবসায়ীদের আমার ইচ্ছের কথা জানালে তারা রাজি হন। পরে একটি পিকআপ ভাড়া করে ইজতেমা ময়দানে এসেছি দেশের বৃহত্তম জুমার নামাজে অংশ নিতে।

এদিকে বৃহত্তম জুমার এ নামাজে অংশ নিতে তাবলিগের মুসুল্লি ছাড়াও গাজীপুর ও আশপাশের জেলা থেকে বৃহস্পতিবার রাতেই ইজতেমা ময়দানে মুসল্লিরা অবস্থান নিয়েছেন। এ ছাড়া আজ শুক্রবার অনেক মুসুল্লি ভোর থেকেই টঙ্গীর উদ্দেশ্যে রওনা হয়েছেন। জুমার নামাজ শুরুর আগ পর্যন্ত এই জামাতে অংশ নিতে মুসল্লিরা আসতে থাকেন।

প্রসঙ্গত, আজ শুক্রবার শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব (মাওলানা জুবায়ের অনুসারী)। এ পর্ব চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। চার দিন বিরতি দিয়ে ৯ ফেব্রুয়ারি ইজতেমার ২য় পর্ব (মাওলানা সাদ অনুসারী) শুরু হয়ে তা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:১০ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com