বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফেনীতে সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই মামলায় আসামি দুই সহস্রাধিক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

ফেনীতে সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই মামলায় আসামি দুই সহস্রাধিক

ফেনীতে বিএনপি’র পদযাত্রাকে কেন্দ্র করে ঘটে যাওয়া সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে ২টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১৯ জুলাই)  ফেনী মডেল থানার উপপরিদর্শক (এসআই) হায়াত উল্লাহ বাদী হয়ে বিস্ফোরক আইন ও পুলিশের কর্তব্যরত কাজে বাধা দেওয়ার ঘটনায় মামলা দুটি দায়ের করেন।

উভয় মামলায় ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালসহ বিএনপি-যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের শীর্ষস্থানীয় ৮৮ জনের নাম উল্লেখ করে দেড় থেকে  ২ হাজার ব্যক্তিকে অজ্ঞাত আসামি করা হয়।

ফেনী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান বিএনপির পদযাত্রায় সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, মঙ্গলবার প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবীতে ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত ২০ হাজার নেতাকর্মী শহরের ট্রাংক রোড়স্থ দাউদপুর ব্রিজ সংলগ্ন স্থান থেকে পদযাত্রা শুরু হয়। পদ যাত্রাটি শহরের জিরোপয়েন্টে এলে পুলিশ শহীদ শহীদুল্লা কায়সার সড়কের দিকে ঘুরিয়ে দেয়। পরে পদযাত্রাটি ওই সড়কের ইসলামপুর রোড়ের মাথায় পৌঁছলে পুলিশের আরেকটি দল  জেলা বিএনপির মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের দিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাক্কাধাক্কির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। পুলিশ বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ইটপাটকেল ও গুলির বিকট শব্দে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে।

খবর পেয়ে শহরের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয়া আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়ার চেস্টা করলে পুলিশ তাদেরকে থামিয়ে দেয়।
ঘটনার পর বিএনপির দাবি, সংঘর্ষে তাদের ২’শরও বেশি নেতা-কর্মী আহত হয়েছে।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, পদযাত্রা নিয়ে যাওয়ার সময় ইসলামপুর এলাকায় যাওয়ার পর হঠাৎ করে তাদের ইটপাটকেল নিক্ষেপ করে দূর্বৃত্তরা। এসময় নেতাকর্মীরাও ক্ষেপে উঠে। সংঘর্ষ বেঁধে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০২ | বুধবার, ১৯ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com