মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আইপিল ইতিহাসের ধীরগতির সেঞ্চুরি করে সমালোচনার মুখে কোহলি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

আইপিল ইতিহাসের ধীরগতির সেঞ্চুরি করে সমালোচনার মুখে কোহলি

আইপিএলের চলমান আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। ৫ ম্যাচ খেলে ২ ফিফটি এবং এক শতকে তিনি এখনো পর্যন্ত করেছেন ৩১৬ রান, ব্যাট করেছেন ১৪৬.২৯ স্ট্রাইক রেটে। আইপিএলে নিজের অষ্টম শতকের দেখা পেয়েছেন গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে। তবে তাঁর দুর্দান্ত সেঞ্চুরির রাতে জয় পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর তাই আরও একবার সমালোচনার মুখেই পড়েছেন কোহলি।

 

আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে জ্বলে ওঠতে পারছেন না আরসিবির বিদেশি ব্যাটাররা। অধিনায়ম ফ্যাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল এবং ক্যামেরন গ্রিন- কেউই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে দলের দায়িত্ব গিয়ে পড়েছে একা কোহলির কাঁধেই। আর সে দায়িত্ব বেশ ভালভাবেই পালন করছেন ভারতীয় এই ব্যাটার।

 

 

এবারের মৌসুমে আরসিবির দলীয় রানের ৩৮ শতাংশই করেছেন কোহলি। তবুও সমালোচনা পেছনে ফেলতে পারছেন না তিনি। এর আগে কলকাতার বিপক্ষে হারের ম্যাচে ৫৯ বলে ৮৩ রান করে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। আর গতকাল রাজস্থানের বিপক্ষে কোহলি খেলেছেন ৭২ বলে ১১৩ রানের অপরাজিত এক ইনিংস, শতক হাঁকিয়েছেন ৬৭ বলে। আইপিএলে সবথেকে বেশি বল খেলে করা শতকের তালিকায় যৌথভাবে শীর্ষে আছে এটি।

 

গতকাল ১১৩ রান করে অপরাজিত থাকা কোহলি খেলেছেন ১৫৬ স্ট্রাইক রেটে। এদিকে আরসিবির দেয়া লক্ষ্য পাঁচ বল হাতে রেখেই তুলে নিয়েছে রাজস্থান আর সেটা সম্ভব হয়েছে জস বাটলারের ৫৮ বলে শতকের সুবাদেই।

 

ম্যাচ শেষে গতকাল আরসিবির অধিনায়ক জানিয়েছেন, দলীয় রান কমপক্ষে ১৯০ হওয়া উচিত ছিল, অন্তত ১০-১৫ রানে পিছিয়ে ছিল তাঁর দল। এদিকে ব্যাঙ্গালুরুর হারের পর সমর্থকরা কাঠগোড়ায় তুলেছেন ধীরগতির শতক হাঁকিয়ে রেকর্ড গড়া কোহলিকেই। তবে অনেকেই বলছেন, দলের বাকিরা ঠিকভাবে নিজেদের অবদান রাখতে পারছেন না। এ কারণেই কোহলির অবদান কাজে লাগছে না। সূূএ: ঢাকা মেইল ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০৩ | রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com