বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টেস্ট থেকে বিদায় নিচ্ছেন মোহাম্মদ হাফিজ

  |   বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

টেস্ট থেকে বিদায় নিচ্ছেন মোহাম্মদ হাফিজ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ সাদা পোশাকের ম্যাচ থেকে অবসরে যাচ্ছেন। আবুধাবিতে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে লড়ছে পাকিস্তান-নিউজিল্যান্ড। এই ম্যাচের পরই টেস্ট খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন এই ওপেনার। তবে, সীমিত ওভারের ক্রিকেট চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন হাফিজ।

৩৮ বছর বয়সী ডানহাতি ওপেনার হাফিজ আবুধাবি টেস্টের দ্বিতীয় দিন ব্যাট হাতে নেমে কোনো রান করতে পারেননি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে নিজের সিদ্ধান্ত জানান তিনি। এ সময় তিনি বলেন, আমার মনে হচ্ছে সময় ফুরিয়ে এসেছে। এখনই সঠিক সময় টেস্টকে বিদায় বলে দেওয়ার। ক্যারিয়ারের কঠিন সময়েও আমি পরিশ্রম করেছি, দেশের প্রতিনিধিত্ব করেছি। এটা আমাকে গর্বিত করেছে।

তিনি আরও যোগ করেন, আবুধাবির এই টেস্টের পরই আমি বিদায় নিতে চাই। সাদা পোশাকের ম্যাচকে বিদায় জানালেও নির্বাচকদের কাছে অনুরোধ থাকবে আমাকে সীমিত ওভারের জন্য বিবেচিত করার। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপকে আমি মূল ফোকাস করতে চাই। এরপর হয়তো সীমিত ওভারের ম্যাচকে বিদায় বলবো।

জাতীয় দলের হয়ে ২০০৩ সালে করাচিতে বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল হাফিজের। একই বছর শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন অভিষেক ওয়ানডে ম্যাচ। জাতীয় দলে ৫৪ টেস্ট, ২০৩ ওয়ানডে আর ৮৯টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ব্যাট হাতে যথাক্রমে করেছেন ৩৬৪৪, ৬১৫৩ আর ১৯০৮ রান। টেস্টে হাফিজের আছে ১০টি সেঞ্চুরি, ১২টি ফিফটি। ওয়ানডেতে আছে ১১টি সেঞ্চুরি আর ৩৪টি ফিফটি। টি-টোয়েন্টিতে ১০ বার ফিফটি করেছেন। সাদা পোশাকে খেলেছেন ক্যারিয়ার সেরা ২২৪ রানের ইনিংস, ওয়ানডেতে খেলেছেন অপরাজিত ১৪০ রানের দারুণ এক ইনিংস।

বল হাতেও দারুণ করেছেন অলরাউন্ডার হাফিজ। টেস্টে ৫৩ উইকেটের পাশাপাশি ওয়ানডেতে নিয়েছেন ১৩৭ উইকেট। টি-টোয়েন্টিতে আছে আরও ৫৪টি উইকেট।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:০১ | বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com