বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দাবদাহে মানুষের জন্য আওয়ামী লীগ কী করেছে, জানতে চান রিজভী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

দাবদাহে মানুষের জন্য আওয়ামী লীগ কী করেছে, জানতে চান রিজভী

তাপপ্রবাহের মধ্যে কষ্টে থাকা জনগণের পাশে বিএনপি দাঁড়িয়েছে এমন মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি তীব্র দাবদাহে সাধারণ মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে। এদেশে নাকি অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু এই দাবদাহে মানুষের জন্য ক্ষমতাসীনরা কী করেছে।

 

সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজধানীর খিলগাঁও এলাকায় সাধারণ মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তথাকথিত উন্নয়নের নামে সরকার গোটা দেশকে বিষাক্ত গ্যাস চেম্বারে পরিণত করেছে এমন দাবি করে রুহুল কবির রিজভী বলেন, সরকার গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়।

 

তীব্র দাবদাহে স্কুল শিক্ষার্থীসহ ১৭ জন মারা গেছে বলেও দাবি করেন রিজভী।

 

এসময় তিনি গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা তুলে ধরে বলেন, পুলিশের সহায়তায় ২৮ অক্টোবরের ঘটনা আওয়ামী লীগ ঘটিয়েছে।

 

তিনি আরও বলেন, যুবলীগ, ছাত্রলীগ যা করছে পুলিশও তাই করছে। সেভাবেই পুলিশকে গড়ে তুলেছে শেখ হাসিনা সরকার। পুলিশকে সত্যের পক্ষে এবং মিথ্যার বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানান রিজভী।

 

তিনি অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ, আসাদুজ্জামানদের ব্যবহার করেছেন ক্ষমতা আঁকড়ে রাখতে। বেনজীরের মতো অবস্থা সাবেক পুলিশ কমিশনার আসাদুজ্জামানেরও হতে পারে।

 

২৩ নং ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে সোমবার দুপুরে খিলগাঁও তালতলায় প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ মানুষদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুহুল কবির রিজভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং রামপুরা থানা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন নীলু।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, যুবদলের সহ সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, ভিপি এজিএম শামসু, হাজী মোহাম্মদ ইউসুফ, দফতরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ আব্দুর রাজ্জাক, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, মহানগর উত্তর বিএনপি নেতা ফয়েজ আহমেদ ফেরু, আলহাজ্ব হেলাল কবির হেলু, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজ, ছাত্রদল নেতা মিরাজ, ডা. মুশফিক, আশরাফুল আসাদ, যুবদল নেতা নজরুল ইসলামসহ নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৫ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com