মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লটারির মাধ্যমে রাজউকের ১২১ কর্মচারীকে বদলি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪ | প্রিন্ট

লটারির মাধ্যমে রাজউকের ১২১ কর্মচারীকে বদলি

লটারি প্রক্রিয়ার মাধ্যমে ১১টি পদের ১২১ জন কর্মচারীকে বদলি করেছে রাজউক। লটারির মাধ্যমে বদলি করা হলে স্বচ্ছতা নিশ্চিতকরণ ও কাজের গতি বাড়ার সাথে সাথে নগরবাসী আরও বেশি সেবা পাবেন বলে মত রাজউক কর্মকর্তাদের।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজউক ভবনের সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে ১১টি পদের ১২১ জন কর্মচারীকে বদলি করা হয়।

উল্লেখ্য, এই পদগুলো হলো কানুনগো (গ্রেড-১০), ইমারত পরিদর্শক (গ্রেড-১০), হিসাবরক্ষক (গ্রেড-১১), নথিরক্ষণ কর্মকর্তা (গ্রেড-১২), নকশাকার (গ্রেড-১২), উচ্চমান সহকারী (গ্রেড-১৪), সুপারভাইজার (গ্রেড-১৬), ডাটা এন্ট্রি অপারেটর (গ্রেড-১৬), কনিষ্ঠ হিসাব সহকারী (গ্রেড-১৬), অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৬) এবং নথিরক্ষক (গ্রেড-১৭)।

এ সময় রাজউক চেয়ারম্যান (সচিব) জনাব আনিছুর রহমান মিঞা জানান, পদায়ন, বদলি ও অন্যান্য দাফতরিক কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে লটারির মাধ্যমে বদলির এ উদ্যোগ নেওয়া হয়েছে।

গত বছরের ৭ আগস্ট রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে বিভিন্ন পদে নতুন যোগদান করা ১৩০ (একশত ত্রিশ) জন কর্মকর্তা-কর্মচারী এবং চলতি বছরের ০৭ সার্ভেয়ার পদে নতুন যোগদান করা ৩২ (বত্রিশ) জন কর্মচারীকে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে বিভিন্ন দফতরে পদায়ন করা হয়।

লটারি প্রক্রিয়ার মাধ্যমে বদলিকৃত কর্মচারীরা কোথাও কোনো তদবির না করেই স্বচ্ছতার সঙ্গে কর্মস্থলে যোগদান করবেন বলে নির্দেশনা দেন রাজউক চেয়ারম্যান।

রাজউক চেয়ারম্যান আরও বলেন, দাফতরিক কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিতকরণের ওপর আমরা সর্বোচ্চ গুরুত্বারোপ করছি। যাতে করে রাজউক-এর কর্মচারীরা নিরপেক্ষভাবে সেবামুখী মনোভাব নিয়ে কাজ করে নাগরিক সেবার মান বৃদ্ধিতে অবদান রাখতে পারেন। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উন্নত নাগরিক সেবার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (প্রশাসন ও অর্থ); মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি); মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন); মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৮ | বৃহস্পতিবার, ২১ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com