মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ওএমএস চাল দিয়ে সাধারণ মানুষের পাশে আছে সরকার: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ জুলাই ২০২৩ | প্রিন্ট

ওএমএস চাল দিয়ে সাধারণ মানুষের পাশে আছে সরকার: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশ উন্নত হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এদেশের কৃষক ফসলের নায্যমূল্য পাচ্ছে। ১৫ টাকার খাদ্যবান্ধব কর্মসূচি ও ৩০ টাকায় ওএমএসের চাল দিয়ে সাধারণ মানুষের পাশে আছে সরকার।

 

আজ (১৪ জুলাই) দুপুরে সাপাহারে চৌধুরী চান মোহাম্মাদ মহিলা কলেজ প্রাঙ্গণে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে একটি উন্নত-সমৃদ্ধ দেশের পথে রয়েছে বাংলাদেশ। একসময়ের ‘তলাবিহীন ঝুড়ি’র অপবাদ দূর করে উন্নয়নের মহাসড়কে আমাদের গতি এখন অপ্রতিরোধ্য।

 

সাধন চন্দ্র মজুমদার বলেন, শেখ হাসিনারের উপকারভোগী সবদলের সব ধর্মের মানুষ। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মুক্তিযোদ্ধাদের সন্মানীভাতা বাড়িয়েছেন তিনি। বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধীদের ভাতাসহ শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে সরকার। এসময় প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌঁছাতে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান মন্ত্রী।

 

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা বলেছিলেন নিজের টাকায় পদ্মা সেতু করবেন। তিনি সেটা করে বিশ্ববাসীকে আমাদের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন। সরকার উড়ালসেতু,বঙ্গবন্ধু ট্যানেল, এক্সপ্রেসওয়ে, মেট্রোরেলের মত মেগা প্রজেক্ট বাস্তবায়ন করেছে।

 

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার জনগণের স্বাস্থ্যসেবা দিতে প্রতি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিল। নারী ও শিশুদের কাছে আস্থার প্রতিষ্ঠান ছিল কমিউনিটি ক্লিনিক। অথচ বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে তাদের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো কমিউনিটি ক্লিনিক চালু করেছে। বিনামূল্যে ২৭ধরনের ঔষধ পাচ্ছে জনগণ।

 

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে করে মন্ত্রী বলেন, বেশি বাড়াবাড়ি করবেন না। পূর্বের ন্যায় আগুন সন্ত্রাস করলে সমুচিত জবাব দেওয়া হবে। এদেশের মানুষ সন্ত্রাসীদের সমর্থন করেনা।

 

সম্মেলনের উদ্বোধন করেন নওগাঁ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভিন আক্তার। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সাপাহার শাখার সাধারণ সম্পাদক ইসফাত জেরিন মিনা।

 

পোরশা উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ফাহিমা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শাহজাহান হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং
নওগাঁ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সোমা মজুমদার ।

 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে ফাহিমা বেগম ও সাধারণ সম্পাদক হিসেবে ইসফাত জেরিন মিনার নাম ঘোষণা করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৩ | শুক্রবার, ১৪ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com