রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রবি স্মার্টফোন ও ট্যাব’ মেলায় কম দামের ট্যাবে আগ্রহ বেশি

  |   শুক্রবার, ০৪ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

robi -fair
ইমদাদুল হক,  

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো। শুক্রবার মেলার দ্বিতীয় দিনে দর্শক উপস্থিতি ও কেনাবেচায় জমজমাট হয়ে উঠেছে এই মেলা। মেলায় প্রদর্শিত স্মার্ট ফোন আর ট্যাবে রবির ৩.৫জি ইন্টারনেট ব্যবহার করে এগুলোর কার্যক্ষমতা যাচাই করে দেখছেন দর্শনার্থীরা।

ছুটির দিন হওয়ায় তরুণদের পাশাপাশি শিশু এবং চারকরিজীবীদের উপস্থিতিও বেড়েছে। প্রদর্শনীর শেষ দিন শনিবার দর্শনার্থীর পাশাপাশি বিক্রি বাড়বে বলে আশা প্রকাশ করছেন মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

মেলার দ্বিতীয় দিন দর্শনার্থীদের মধ্যে স্মার্টফোনের চেয়ে ১০ থেকে ১৫ হাজার টাকার মধ্যে ট্যাব কেনার প্রতি বেশী আগ্রহী দেখা গেছে। মেলায় ৪ হাজার ৩৯৯ টাকার এইচটিএস ব্র্যান্ড্রের ৭ ইঞ্চি পর্দার অ্যান্ড্রয়েড মিনি প্যাড নিয়ে এসেছে ই-কমার্স প্রতিষ্ঠান আপনজোন ডটকম।

এ ছাড়াও সিম সমর্থিত একই ব্র্যান্ডের ছয় হাজার তিন টাকায় এইচটিএস২০০ মডেল জিএসএম ট্যাবলেট, ছয় হাজার ৯৯৯ টাকায় এইচটিএস ৩২২এ মডেলের থ্রিজি ট্যাবলেট এবং আইনল ব্র্যান্ডের পাঁচ হাজার ৪৯০ টাকায় আইনল নভো ৭ রেইনবো, ১০ হাজার ৯৯৯ টাকায় নিউমি থ্রিজি সোর্ড/এক্স৩ ও ১১ হাজার ৫০০ টাকায় আইনল নভো ৭ নিউমি মডেলের ট্ট্যাবগুলোই বেশি বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন আপনজোন ডটকমের প্রধান নির্বাহী আসিফ আহনাফ।

স্মার্টফোন ও ট্যাবের মেলা হলেও মেলায় প্রদর্শিত হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ, এন্টিভাইরাস, ওটিজি পেনড্রাইভ, রাউটর ও পাওয়ার ব্যাংকসহ স্মার্টফোন ও ট্যাবলেট পিসির নানা অনুষঙ্গিক ডিভাইস।

মেলায় ১০টি প্যাভিলিয়ন ও আটটি স্টলে নিজেদের ট্যাব, স্মার্টফোনের পসরা নিয়ে হাজির হয়েছে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরও কিছু ব্র্যান্ড। এ ছাড়াও মেলায় আইনল ব্র্যান্ডের ছয় হাজার ৯৯৯ টাকায় আইনল নভো ৭ লিজেন্ড মডেলের চাইল্ডপ্যাড এনেছে ডিএক্স জেনারেশন।

মেলা উপলক্ষে স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংস্করণ ‘গ্যালাক্সি এস ফাইভ’ প্রদর্শন করছে। মেলা প্রাঙ্গনের স্টল থেকেই স্মার্টফোনটি প্রি-অর্ডার করতে পারছেন আগ্রহীরা। এ ছাড়া স্যামসাংয়ের বিভিন্ন মডেলের স্মার্টফোন, নোটও পাওয়া যাচ্ছে মেলায়। লেনোভো বিশেষ মূল্যে নিয়ে এসেছে ইয়োগা ট্যাবলেট। বিশেষ সুবিধা এবং উন্নত ফিচারের এসব ট্যাবলেট পাওয়া যাচ্ছে ১৪ হাজার টাকা থেকে ২৯ হাজার ৫০০ টাকার মধ্যে।  নকিয়া তাদের সকল স্মার্টফোনে ৫ শতাংশ মূল্যছাড় দিয়েছে। নকিয়ার এক্স মডেলের হ্যান্ডসেটসহ লুমিয়া সিরিজের স্মার্টফোনগুলো প্রদর্শিত হচ্ছে তাদের স্টলে।

আসুস বিশেষ ফোনপ্যাড নোট প্রদর্শন করছে মেলায়। থ্রিজি সুবিধার এসব ট্যাবলেটে ফোন করার ব্যবস্থাও আছে। বিভিন্ন সুবিধার এসব ট্যাবলেট পাওয়া যাবে ১৮ হাজার ৮০০ থেকে ৩৬ হাজার টাকার মধ্যে। মেলায় গ্যাজেট গ্যাং ৭ মাত্র সাত হাজার ৭০০ টাকায় থ্রিজি ট্যাবলেট দিচ্ছে।

এ ছাড়া আপনজোন ডটকম, ডিএক্স জেনারেশনসহ কয়েকটি প্রতিষ্ঠান চার হাজার ৩০০ টাকা থেকে শুরু করে প্রায় ২৫ হাজার টাকা দামের বিভিন্ন ব্র্যন্ডের ট্যাবলেট এনেছে। মেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে কমদামি ট্যাবলেট। পাওয়া যাচ্ছে স্মার্টফোনের জন্য পাওয়ার ব্যাংক।

ট্যাবলেটের পাশাপাশি বিশেষ মূল্যে নানা ধরনের স্মার্টফোন প্রদর্শন করছে সিম্ফনি। এসবের পাশাপাশি জেডকাইট নাইন ট্যাবলেটে মূল্য ছাড়ের পাশাপাশি রাউটার, স্মার্ট ডিভাইসের বিভিন্ন আনুসাঙ্গিক পণ্য প্রদর্শন করছে মেলায়। পাওয়া যাচ্ছে স্মার্টফোনের জন্য উন্নত অ্যাভিরা ইন্টার সিকিউরিটি। স্মার্টফোন ও ট্যাবের পাশাপাশি বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান তাদের অ্যাপ্লিকেশন (অ্যাপ) প্রদর্শন করছে। এরমধ্যে নজর কেড়েছে ‘লিবারেশন ৭১’ নামের পূর্ণাঙ্গ ফার্স্ট পারসন শ্যুটার গেম।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৩ | শুক্রবার, ০৪ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com