সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

‘আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি’

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান ডামি সরকারের অধীনে প্রহসনের উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ। এই নির্বাচন সরকারের একটি সাজানো ফাঁদ। ৭ জানুয়ারির এক তরফা ডামি নির্বাচন জনগণ বর্জন ও প্রত্যাখ্যান করায় সরকারের গ্রহণযোগ্যতা তলানিতে গিয়ে ঠেকেছে। এখন দলীয় মার্কা ছাড়া উপজেলা নির্বাচনে প্রার্থী সংখ্যা বাড়িয়ে সাজানো পাতানো নির্বাচন আয়োজন করে গ্রহণযোগ্যতা আনার অপচেষ্টা করছে।

তিনি বলেন, একবার মার্কা দিয়ে, আরেকবার মার্কা ছাড়া নির্বাচন এসব আওয়ামী লীগের কর্তৃত্ববাদী শাসনের পরিচয় বহন করে। আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে চরম ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম করেছে। আওয়ামী লীগের অধীনে স্থানীয় বা জাতীয় কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি।

রোববার (২৮ এপ্রিল) বিকেলে দোস্ত বিল্ডিংয়ে দলীয় কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও ভিপি হারুনুর রশীদ।

মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ নেতারা জনগণকে বিভ্রান্ত করতে প্রতিদিন মিথ্যাচার করছেন। নিজেদের দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে নিজেরা সাধু সাজতে চান। অথচ দাসত্ব ও তাঁবেদারির কলঙ্কের তিলক আওয়ামী লীগের কপালেই লেগে আছে। বিদেশিদের স্বার্থ রক্ষায় আওয়ামী লীগ তাঁবেদারি করছে। জনগণ ছাড়া, ভোট ছাড়া ক্ষমতা দখল করে রেখেছে।

বিশেষ অতিথির বক্তব্যে জালাল উদ্দীন মজুমদার বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় দেশজুড়ে যে হরিলুট চলছে, তারই প্রতিফলন হচ্ছে পাহাড়ে সন্ত্রাসী গোষ্ঠীর সাম্প্রতিক সময়ের ব্যাংক ডাকাতি। সরকারের ঘনিষ্ঠজনদের সীমাহীন দুর্নীতি ও টাকা পাচারের ঘটনা দেখে সন্ত্রাসী গোষ্ঠী উৎসাহিত হয়ে পাহাড়ে ব্যাংক ডাকাতির ঘটনা ঘটাচ্ছে।

ভিপি হারুনুর রশীদ বলেন, গণতান্ত্রিক আন্দোলন কখনো ব্যর্থ হয় না। সাময়িকভাবে বাধাগ্রস্ত হতে পারে কিন্তু সার্বিকভাবে কখনোই ব্যর্থ হয়নি। জনগণের আন্দোলনের মুখে কোনো ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।

সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, সংবিধানের কাজ হচ্ছে মানুষের অধিকার নিশ্চিত কর। আজকে সরকার সংবিধানের সব কিছু লঙ্ঘন করেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। সংবিধান যা যা সুরক্ষা দিয়েছে, সবকিছু তারা লঙ্ঘন করেছে। কিন্তু ভোট চুরির বেলায় সংবিধানের দোহাই দিচ্ছে। ভোট ছাড়া ক্ষমতায় থাকছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৩ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com