শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফেসবুক আইডি বার বার ব্লক হচ্ছে? সমাধান নিন ও জেনে নিন ফেইসবুক একাউন্ট লক হবার কারন

  |   রবিবার, ০৪ মে ২০১৪ | প্রিন্ট

কিছুদিন পরপর ফেসবুক আইডি  ব্লক হয়ে যাচ্ছে। ফেসবুক আইডি  ব্লকের কারণে আপনি জরুরি অবস্থায় ফেইসবুকে আপনার ফ্রেন্ড না তাকে মেসেজ দিতে পারছেন না বা রিকোয়েস্ট পাঠাতে পারছেন না। কিন্তু ফেইসবুক ব্লক কেন হচ্ছে হচ্ছে জানেন কি ?

প্রধান  কারন হচ্ছে. আপনি অধিক পরিমান ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাচ্ছেন অর্থাৎ যাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাইছেন তারা আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন করেনি,  এই  রিকোয়েস্টের পরিমান যখন ৫০ এর অধিক হয়ে যায় তখননি ফেসবুক আপনাকে ভেরিফিকেশন করতে বলবে । ফটো ভেরিফিকেশন, মোবাইল নাম্বার ভেরিফিকেশন, নিরাপত্তা প্রশ্নের ভেরিফিকেশন ,কত ঝামেলা তাই না ? চিন্তার কারন নাই সমাধান আছে  চলুন শুরু করি  !

১. প্রথমে এই সাইটে যান

২. আপনি যদি আপানর ফেসবুক আইডি তে লগিন ত্থাকেন তাহলে নিচের মত একটা বক্স দেখতে পাবেন

fb-unlock
 
 
৩. এটা হচ্ছে একটা ফেসবুক আপস ।তাই আপনার পারমিশন চাইবে। okey তে ক্লিক করুন।
৪.এবার নিচের ছবির মত bulk load এ ক্লিক করুন।

fb-unlock2

৫. এবার  Get Friend Request Data এ ক্লিক করুন । একটা popup উইন্ডো ওপেন হবে ব্রাউজার এ ওইখানে কিছু কোড দিবে। ওই কোড গুলা কপি করে ছবির ৩ নং এ পেস্ট করুন। তারপর Load Friend Request এ ক্লিক করুন।

fb-unlock3
 

6. এখানে আপনার যাদের   ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে ছিলেন। তাদের আইডি দেখা যাবে।এবং আইডি এর ডানপাশে Cancel Request বাটন থাকবে। এবার হল আসল কাজ। আপনি যদি সাম্প্রতিক ব্লক হয়ে থাকেন তবে দেখেন আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ৫০ এর উপরে ছারিয়ে গেছে। এবার যাদের Request Cancel করবেন Cancel Request বাটন এ ক্লিক করুন তাদের প্রোফাইল এ নিয়ে যাবে । তারপর নিচের ছবির মত কাজ করুন।। এভাবে একটা একটা করে Request Cancel করুন।। সব গুল হয়ে গেলে দেখেন উপরে রিফ্রেশ এ ক্লিক করুন… তাহলে কত গুল বাকি আছে তা দেখা যাবে।

fb-unlock4 fb-unlock5 fb-unlock6

এভাবে পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট বাতিল বা Cancel করুন আশা করি ফেসবুক ব্লক থেকে মুক্তি পাবেন। আজ এই পর্যন্ত ।

ধন্যবাদ লেখাটা প্রয়োজনীয় হলে ফেসবুকে বন্ধুদের সাথে শেয়ার করুন

অন্যভাবে ও করা যায় । ধাপগুলো হল :

আপনি সোজা আপনার ফেসবুক প্রোফাইলে লগ ইন করে
১। go to activity log এ যান– (এটার মানে আপনি ফেসবুকে সারাজিবন কি করছেন তার লগ, মোবাইলে যেমন call cog আছে যেখানে হিস্টরি থাকে।)  কম্পিউটার এঃ আপনার প্রোফাইল নামের উপর ক্লিক করেন, তারপরে দেখেন কভার ফটোর উপর Update Info এবং Activity Log নামে ২ টা মেনু আছে।

মোবাইল এঃ “যদি মোবাইল দিয়ে ফেসবুক চালান তাহলে যান => Profile এ যান=> এরকম মেনু গুলো পাবেন About · Photos · Friends · Likes · Following · Activity Log =>  ব্যাস এবার Activity Log এ ঢুকে পরুন=>

২। এখানে আপনি ফেসবুকে কি কি করছেন কাকে কাকে লাইক দিছেন, কাকে মেসেজ দিছেন সব পাবেন, আপনি কোন কোন পোস্টে লাইক দিছে কবে দিছেন সব পাবেন। চাইলে ভুল লাইক দিয়ে থাকলে আনলাইক করে দিতে পারেন।””

৩ । কম্পিউটার এঃ বামপাশে সাইডবার এ মেনু থেকে ফিল্টার করে নিন যদি ফ্রেন্ড এ যান তাহলে এগুলো পাবেন যেগুলো উপরে দেখানো হয়েছে। friend খুজে পাচ্ছেন না? দেখেন like , comment এর নিচে more অপ্সহন আছে অখানে ক্লিক করুন, এবার friend থেকে ভুল রিকুএস্ট গুলো ক্যানসেল করেন। মোবাইল এঃ Filter এ গিয়ে friend সিলেক্ট করে দিন আপনি নিজেই দেখতে পারবেন কাকে কাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন সে অ্যাক্সেপ্ট করেছে কি না, না করলে এখান থেকে ক্যানসেল করে দেন।

৪। আপনি আরো কিছু ক্যানসেল করবেন যেমন কিছু অ্যাডাল্ট পেজ এ ভুলবশত লাইক পরে গেছে, এজন্য like ক্লিক করে খুজে নেন। (কম্পিউটার হলে সব পাবেন কারন এই ফিচার মোবাইলে কিছুদিন আগে থেকে শো করা হচ্ছে)

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৭ | রবিবার, ০৪ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com