সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বার্মিংহামে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিএনপি‘র বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ওবায়দুল কবীর খোকন   |   মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বার্মিংহামে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিএনপি‘র বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বার্মিংহাম ( যুক্তরাজ্য ) : বিএনপি‘র চেয়ারপার্সন আপোষহীন দেশনেত্রী সাবেক ৩ বাবের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্ধীর নি:শর্ত মুক্তি ও বিএনপি‘র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাক্তার জুবাইদা রহমানের বিরোদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা এবং তাদের সকল সম্পত্তি ক্রোকের নির্দেশের প্রতিবাদে বার্মিংহামে ওয়েষ্ট মিডল্যান্ডস বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপি‘র যৌথ আংয়োজনে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ।

ওয়েষ্ট মিডল্যান্ডস বিএনপি‘র সভাপতি সৈয়দ জমশেদ আলীর সভাপতিত্বে ও বার্মিংহাম সিটি বিএনপি‘র সাধারন সম্পাদক আবজার হোসেনের পরিচালনায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি‘র সভাপতি আলহাজ্ব এম এ মালেক । প্রধান বক্তা  হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি‘র সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য বিএনপি‘র যুগ্ম সম্পাদক সুজাতুর রেজা, যুক্তরাজ্য বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক মোশাহিদ তালুকদার, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা আবুল হোসেন ।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ফিরোজ খান, আহমদ কবির, আওলাদ হোসেনসহ আরো অনেকে ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে বন্দী রেখেছে। অন্য দিকে আওয়ামী লীগ সরকার নিজেরা ক্ষমতা জবরদখল করে জনগণের টাকা বিদেশে পাচার করছে। বাংলাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুনের মাধ্যমে একটি ভীতিকর নৈরাজ্যময় পরিস্থিতি তৈরি করেছে। কিন্তু সেদিন বেশি দূরে নয়, এই সরকার গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে এবং তাদের ক্ষমতা ছাড়তেই হবে। বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানান। যদি রাজবন্দি খালেদা জিয়াকে মুক্তি না দেওয়া হয় তাহলে জনগণকে সাথে নিয়ে দুর্বার গণআন্দোল গড়ে তোলা হবে। গণতন্ত্র মুক্তির মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

একইসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের ওপর থেকে সব রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারসহ সারাদেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে কারান্তরীণ বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবিও জানানো হয় উক্ত সমাবেশ থেকে। প্রতিবাদ সভায় বিএনপি, যুবদল, অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৯ | মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com