শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গ্রেটার ম্যানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশন এর নির্বাচন কে কেন্দ্র করে স্থানীয় লোকজনের মধ্যে  উত্তেজনা বিরাজ করছে

  |   সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

গ্রেটার ম্যানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশন এর নির্বাচন কে কেন্দ্র করে স্থানীয় লোকজনের মধ্যে  উত্তেজনা বিরাজ করছে
নিজস্ব প্রতিনিধি, ম্যানচেস্টার  : গ্রেটার ম্যানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশন এর নির্বাচন কে কেন্দ্র করে স্থানীয় লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এসোসিয়েশন এর ২০১৮-২০২০ নতুন কার্যকরী কমিটির মেম্বারসিপ জমার শেষ তারিখ ছিল ৩০শে আগস্ট ২০১৮ রোজ বৃহস্পতিবার। ইউনাইটেড এলাইন্স এর পক্ষ থেকে সর্বমোট প্রায় ১২০০ মেম্বারসিপ জমা দেওয়ার পরেও শাপলা ও ইউনাইটেড এলাইন্স গ্রুপ এর চুক্তি মুতাবেক শাপলা ২৫০ ইউনাইটেড এলাইন্স ২৫০ ইন্ডিপেন্ডেন্ট অর্থাৎ স্বেচ্ছায় ভোটার হয়েছেন ১০১ জন সর্বমোট ৬০১ জন ভোটার তালিকায় স্থান পান। মেম্বারসিপ লিস্ট অর্থাৎ ভোটার সংখ্যার নাটকীয় পরিবর্তন শুরু হয় নির্বাচনের জন্য প্রস্তুোত দুইটি প্যানেল শাপলা ও ইউনাইটেড এলাইন্স এর প্যানেল ঘোষনার পর থেকে ৬০১ জনের তালিকা নেমে আসে ৩৬০ জনে।
প্যানেল জমার তারিখে ৬ই নভেম্বর রোজ মঙ্গলবার জিএমবি এর প্রধান নির্বাচন কমিশনার আশরাফ আহমেদ এফসিই এর কাছে ৩৬০ ভোটের আরেকটি লিস্ট দেওয়ার কারনে নির্বাচন কমিশনার বিগত শুক্রবার অর্থাৎ ৯ই নভেম্বর তারিখ পদত্যাগ করেন এবং এর কারন হিসাবে তিনি দুইটা লিস্ট এর কথা উল্লেখ করেন। পরবর্তীতে একই দিনে জিএমবি ও শাপলা গ্রুপের চেয়ারম্যান আবু নাসের ওয়াহাব উনার গ্রুপকে বিজয়ী করার উদ্দেশ্যে নতুন নির্বাচন কমিশনার হিসাবে ইউনাইটেড এলাইন্স গ্রুপ সমর্থিত শাহ এম এ মুনিমকে একই দিনে শুক্রবার রাতে নিয়োগ প্রদান করেন। নতুন এই নির্বাচন কমিশনার এর নিয়োগ উদ্দেশ্য প্রণোদিত ও অবৈধ উল্লেখ করে গত সোমবার ১২ই নভেম্বর দলীয় নমিনেশন উৎতোলনের শেষ দিন স্থানীয় জিএমবি কার্যালয়ে একটি আবেদন জমা দেন যেখানে ঐ কমিটির সহ সভাপতি সেইকুল ইসলাম ও যুগ্ম সম্পাদক গাওছুল চৌধুরী সুজন, কালচারাল সেক্রেটারি শফিক মিয়া, স্পোর্ট সেক্রেটারি জমিরুল হক, কার্যকরী কমিটির সদস্য আবু তাহের, জসীম উদ্দিন, ফয়জুল হক জুয়েল, মুহাম্মদ হাবিব মুসেন সহ আরও অনেকে।
পরবর্তীতে নির্বাচন কমিশনার শাহ মুনিম বেলা ৪;৩০ মিনিটে অফিসে প্রবেশ করতে চাইলে তাকে অবৈধ উল্লেখ করে মিছিল করেন আবেদন কারীরা এ সময় শাপলার চেয়ারম্যান এর সাথে বাগবিতন্দের এক পর্যায়ে পুলিসের আশ্রয় নেন কমিটির এডভাইজার মইনুল আমিন বুলবুল একপর্যায়ে সন্ধ্যা ৬টার পরে জিএমবি এর অফিস থেকে পুলিশের সহজুগিতায় উপস্থিত সকলেই অফিস থেকে বেরিয়ে আসেন। একই দিনে মধ্য রাতে শাপলা গ্রুপ থেকে মনোনীত নতুন নির্বাচন কমিশনার শাহ এম এ মুনিম শাপলা প্যানেল কে নির্বাচিত ঘোষনা করেন। এই অবৈধ কমিটি ঘোষণার প্রতিবাদে ২০শে নভেম্বর রোজ মঙ্গলবার এসোসিয়েশনের সামনে স্থানীয় পুলিশের সহজুগিতায় এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তারা অনতিবিলম্বে এই কমিটি বাতিল করে গঠনতন্ত্র মেনে নতুন কমিশনার নিয়োগ ও নির্বাচনের মাধ্যমে নুতন কমিটি গঠন সহ সকলের অংশ গ্রহন মুলক নির্বাচনের জোর দাবি জানান।
Facebook Comments Box
advertisement

Posted ২১:০০ | সোমবার, ২৬ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com