শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক রহমানের একমাত্র অপরাধই হচ্ছে আকাশচুম্বী জনপ্রিয়তা আর স্বদেশের প্রতি অকৃত্তিম ভালোবাসা

  |   শুক্রবার, ২০ জুন ২০১৪ | প্রিন্ট

রাকেশ রহমান

rakesh

একজন সত্যিকারের দেশ প্রেমিক কিভাবে অতি অল্প সময়ে দেশ ও জাতির উন্নয়ন সাধন করতে পারে তা পুরো পৃথিবীর কাছে মেজর জিয়াউর রহমান একটি বড় উদাহরণ হয়ে রয়েছে । মেজর জিয়াউর রহমানের সদৃশ্য ও প্রতিচ্ছবি হিসেবে আমরা তারেক রহমান সাহেবের বাস্তবায়িত কর্মী সম্মেলন, তৃণমূল সম্মেলন ও দলীয় কাঠামোতে বেগ সঞ্চালন থেকেই দেখতে পাই।

আমি লেখক, রাকেশ রহমান মনে করি তারেক রহমান সাহেব একজন রাজনৈতিক দার্শনিক। যার রাজনীতিতে রয়েছে অগাত জ্ঞান (সু-জ্ঞান) যা দেশ ও জাতির লক্ষে পরিবর্তনশীল, ত্যাগী ও শুধু ক্ষমতায়ন নয়। ঠিক ঐ লক্ষে দলকে শক্তিশালী করতে যেভাবে কাজ করার দরকার বা করার জন্য গুলশানে হাওয়া ভবন চালু করেছিলেন, শুধুমাত্র দেশ ও জাতির উন্নয়নের বৃহৎ স্বার্থে দলের নেতা- কর্মীদের মান উন্নয়নের ও তাদের তথ্য সংগ্রহ করাই ছিল মুখ্য উদ্দেশ্য । হাওয়া ভবন একটি রাজনৈতিক গবেষণা কেন্দ্রও বলা যেতে পারে ।

আমি রাকেশ রহমান তাই দেখেছি ২০০১ সালের জাতিও নিবাচনে। তারেক রহমান রাজনীতিটাকে এতটাই ভালোবেসে ছিল এবং এখনও ভালোবাসে । এই ভালোবাসাটা ছিল শুধু মাত্র দেশ ও জাতিকে ভিন্ন ধরনের নতুন জাগরণের মাধ্যমে স্বচ্ছ, সুষ্ঠু ও সুন্দর একটি দল গড়ার যা পরবর্তীতে জাতিকে দিক নির্দেশনা দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। এবং দেশ ও জাতির উন্নতি হবে। ঠিক তেমটাই যেমনটা করেছিলেন মেজর জিয়াউর রহমান । তবে এখানেও কিছু ভাইরাস ঢুকে গিয়েছিলো এবং অশুভ মহল এতটাই অপপ্রচার করেছে যা হয়তো কিছুটা বিরূপ ধারনার সৃষ্টি করেছে। তবে আমরা ও সর্বস্তরের জনগণরা আশাকরি এবং ইতিমধ্যেই বেগম খালেদা জিয়া প্রতিশ্রুতি দিয়েছেন এবার দুর্নীতি মুক্ত বাংলাদশ গড়বেন ।

তারেক রহমান সাহেবও এবার হয়তো দেশবাসীর ভালোবাসার মূল্যায়ন করতে এন্টিভাইরাস সাথে নিয়েই দেশে ফিরবেন ইনশাআল্লাহ্‌। একবার ভালো ভাবে চিন্তা করে দেখুন প্রিয় দেশবাসী, যদি তারেক রহমান চাইতো তবে সরাসরি অশুভ মহলের সন্তানদের মতো সে নিজেও মা প্রধানমন্ত্রী থাকা অবস্থায় হতে পারতেন মায়ের উপদেষ্টা, মন্ত্রী , এম পি।

কিন্তু তিনি তার কিছুই হলেন না । আর তা হলেও তা অস্বাভাবিক কিছু ছিল না । তা না হয়ে সবাইকে অবাক করে দিয়ে তৃণমূল ও সাধারণ জনগণের সেবা করে সাধারণ মানুষ ও দলের অসুবিধাবাদীদের মন জয়ের মাধ্যমে এক নতুন সাড়া বি.এন.পি. তে জাগিয়ে আসলেন ভালোবাসার উচ্চ আসনে। এটাই দৃষ্টি আকর্ষণ করেছিলো পুরো দেশবাসী সহ বহিঃ বিশ্বকেও…!!! ” আসছে রানার ছুটে আসছে রানার ” আকাশচুম্বী জনপ্রিয়তা আর স্বদেশের প্রতি অকৃত্তিম টানই তারেক রহমানের একমাত্র অপরাধ!!!

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২৩ | শুক্রবার, ২০ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com