শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ রানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ

  |   মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২ | প্রিন্ট

১০ রানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ

স্বাধীনদেশ অনলাইন : জয়ের জন্য ১৯ রান প্রয়োজন ছিল শেষ ওভারে। কিন্তু একজন ‘রায়ান বার্ল’ হয়ে উঠতে পারলেন না আফিফ হোসেন। আফিফের ২৭ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংসটি বিফলেই গেলো। বাংলাদেশকে ১০ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো জিম্বাবুয়ে। টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে এটি জিম্বাবুয়ের প্রথম সিরিজ জয়। আগে ব্যাট করে রায়ান বার্লের বিধ্বংসী ফিফটিতে ৮ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ৮ উইকেটে ১৪৬ রানে থামে বাংলাদেশ দল।

টানা দুই ম্যাচে দারুণ খেলা লিটন কুমার দাস রান তাড়ায় শুরুটা করেন ইতিবাচক। ৫ বলে ২ বাউন্ডারিতে করে ফেলেন ১৩। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারে অনেকটা দুভার্গ্যবশত আউট হয়ে যান লিটন। ভিক্টর নিয়াউচির লেগ সাইডের বলে একটু আগেভাগে ব্যাট চালাল, লিডিং-এজড হয়ে নিয়াউচির হাতেই ক্যাচ যায়।  অভিষেকে আলো ছড়াতে পারেননি পারভেজ হোসেন ইমন (৬ বলে ২)। তিনিও নিয়াউচির শিকার।

স্লটে পাওয়া বল তুলে মারতে গিয়ে ধরা পড়েন মিড অনে। দলীয় ৩৪ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ওয়েসলি মাধেভেরকে মারতে গিয়ে বোল্ড হন এনামুল হক বিজয়। প্রথম দুই ম্যাচে ২৬ ও ১৬ করা বিজয়ের অবদান এবার ১৩ বলে ১৪। পাওয়ার প্লেতে ৬ ওভারে আসে ৪৫। হাত খুলে খেলার চেষ্টা বিফলে যায় নাজমুল হোসেন শান্তর (২০ বলে ১৬)। মাহমুদুল্লাহর সঙ্গে ২৮ বলে ২৬ রানের জুটি উপহার দেয়ার পর দলীয় ৬০ রানে সাজঘরে ফেরেন তিনি। শান্তর উইকেট গেছে শন উইলিয়ামসের পকেটে।

রিয়াদ-আফিফ জুটি আগাচ্ছিল একটু ধীর গতিতে। শেষ ৬ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৬০ রান। ব্রাড ইভান্সের ১৫তম ওভারে দ্বিতীয় বলে আউট হন মাহমুদুল্লাহ রিয়াদ। ২৭ বলে এক বাউন্ডারিতে করেন ২৭ রান। পরের বলে আউট মোসাদ্দেক হোসেন সৈকতও। আগের ম্যাচের নায়ক এবার অধিনায়ককের গুরুদায়িত্ব নিয়ে নেমে কিছুই দিতে পারলেন না দলকে।  টানা দুই উইকেট হারিয়ে পথ কঠিনই হয়ে পড়ে বাংলাদেশের। আসকিং রেট ১১-এর উপরে উঠে যায়। এমন পরিস্থিতিতে বাউন্ডারি ছাড়া বিকল্প ছিল না। লুক জংউইর ১৬তম ওভারে আফিফের দুই চারে আসে ১২ রান। ভিক্টর নিয়াউচির পরের ওভার থেকে ৯ তোলেন মেহেদী-আফিফ।

শেষ ৩ ওভারে জয়ের জন্য ৩৭ রান দরকার। ১৮তম ওভারের তিনটি বল ডট গেলেও একটি করে ছয়-চারে ১১ রান তোলেন মেহেদী। কিন্তু ১৯তম ওভারে মেহেদীর (১৭ বলে ২২) আউট বাংলাদেশের জয়ের স্বপ্নে বড় ধাক্কা দেয়। নিয়াউচির ওই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে বাংলাদেশ। লুক জংউইয়ের শেষ ওভারে ৮ নিয়ে ১০ রানে হারে টাইগাররা।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৩ | মঙ্গলবার, ০২ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com