সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সকলে মিলে পরিস্কার-পরিচ্ছন্ন শহর গড়ে তুলি: সিটি মেয়র

  |   সোমবার, ০৭ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

khulana-mayor

খুলনা : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, খুলনা আমাদের প্রিয় নগরী। আপনার, আমার এবং আমাদের সন্তানদের সুস্থতার জন্য এই নগরীর পরিবেশ পরিচ্ছন্ন রাখা দরকার। নগরীতে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখা সকল নাগরিকের নৈতিক দায়িত্ব। তিনি নগরবাসীকে একটি পরিচ্ছন্ন শহর উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেন, সকলে মিলে পরিস্কার-পরিচ্ছন্ন শহর একটি সুন্দর গড়ে তুলি এই হোক আমাদের অঙ্গীকার। এ অঙ্গীকার বাস্তবায়নে তিনি পরিচ্ছন্ন কর্মীদের নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের আহবান জানান।

সিটি মেয়র সোমবার সকাল ৮টায় নগরীর জিয়া হল চত্বরে কেসিসি’র পরিচ্ছন্ন কর্মীদের মাঝে এ্যাপ্রোন ও পরিচ্ছন্ন উপকরণ বিতরণকালে এ কথা বলেন। কেসিসি’র কঞ্জারভেন্সী শাখার উদ্যোগে পরিচ্ছন্ন কর্মীদের কাজের সুবিধার্থে হুইল ব্যারো, বেলচা, ঝাড়ু এবং তাদের পরিচিতির জন্য কেসিসি’র লোগো সম্বলিত এ্যাপ্রোন বিতরণ করা হয়।  এ সময় কেসিসি’র কাউন্সিলর মোঃ হুমায়ুন কবীর, মোঃ হাফিজুর রহমান মনি, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান বিশ্বাস, সচিব এম ইদ্রিস সিদ্দিকী, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার এস কে এম তাছাদুজ্জামান সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১০ টায় ২৪নং ওয়ার্ডে ও বিকাল ৪ টায় ১৩নং ওয়ার্ডে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়ার্ডের দরিদ্রদের মাঝে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা, শিক্ষা সহায়তা ও কৃষি থোক বরাদ্দের চেক বিতরণ করেন। কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রমের আওতায় প্রকল্পভুক্ত দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মাঝে এ চেক বিতরণ করা হয়। কেসিসি’র কাউন্সিলর মোঃ শমশের আলী মিন্টু ও এস এম খুরশিদ আহম্মেদ টোনা পৃথক পৃথকভাবে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেসিসি’র প্যানেল মেয়র-৩ রুমা খাতুন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, খালিশপুর মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব শেখ সুলতান আহম্মেদ, অক্সফোর্ড স্কুলের পরিচালক ইকবাল হাসান তুহিন, প্রকল্পের টাউন ম্যানেজার এ এইচ এম আকরাম হোসেন প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান দু’টিতে স্বাগত বক্তৃতা করেন ফারহানা সুলতানা উর্মি ও মিনারা বেগম।

অনুষ্ঠানে সিটি মেয়র ২৪নং ওয়ার্ডে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা, শিক্ষা সহায়তা ও কৃষি থোক বরাদ্দ বাবদ সর্বমোট ৯ লক্ষ ৩২ হাজার ৫’শ ৯০ টাকা এবং ১৩নং ওয়ার্ডে শিক্ষা সহায়তা ও ক্ষুদ্র ব্যবসা পরিচালনার জন্য ৫ লক্ষ ৬৪ হাজার ৫’শ ৮২ টাকার চেক বিতরণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩০ | সোমবার, ০৭ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com