শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ করা নাড়ছে দরজায় বাকি আর মাত্র একমাস

  |   মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | প্রিন্ট

বিশ্বকাপ করা নাড়ছে দরজায় বাকি আর মাত্র একমাস

দ্য গ্রেটেস্ট শো অন আর্থ, ফিফা বিশ্বকাপ ফুটবলের জমজমাট একুশতম আসরের শুরু হতে আর মাত্র একমাস বাকি। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপের সোনালি ট্রফির লড়াই। কে জিতবে এই বিশ্বকাপ। এখন থেকেই এটা বিলিয়ন ডলারের প্রশ্ন।

ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, স্পেন, ফ্রান্স, পর্তুগাল, ইংল্যান্ড, বেলজিয়াম- কে নেই ফেবারিটের তালিকায়। একটি মাত্র সোনালি ট্রফি জয়ের লক্ষ্যে রাশিয়ার ১১টি শহর আর ১২টি ভেন্যুতে এক মাস ধরে চলবে জমজমাট এই লড়াই। অবশেষে ১৫ জুলাই সেই লুঝনিকি স্টেডিয়ামেই নিষ্পত্তি হবে সেরা এবং বিশ্বজয়ী দল হে হচ্ছে- তার।

বিশ্বকাপের জন্য এখন পুরোপুরি প্রস্তুত আয়োজক রাশিয়া। ১১ শহরের ১২ ভেন্যুতে এখন চলছে প্রস্তুতির শেষ তুলি দেয়ার কাজ। মাঠ, গ্যালারি, ফান জোন- কোনো কিছুই বাদ নেই প্রস্তুতের তালিকা থেকে। প্রতিটি শহরকেই গড়ে তোলা হয়েছে এক একটি বিশ্বকাপ নগরী হিসেবে।
বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোও ইতিমধ্যে নিজেদের স্কোয়াড গুছিয়ে নিচ্ছে। ৪ জুনের মধ্যে ঘোষণা করতে হবে ২৩ সদস্যের ফাইনাল স্কোয়াড। তবে অনেক দলই ইতিমধ্যে ঘোষণা করেছে প্রাথমিক স্কোয়াড। ব্রাজিল-আর্জেন্টিনাসহ অনেকেই ২৩ সদস্যের মূল স্কোয়াডই ঘোষণা করে ফেলেছে। বোঝাই যাচ্ছে বিশ্বকাপে লড়াই করার জন্য ফেবারিটরাও পুরোপুরি প্রস্তুত।
বিশ্বকাপের ম্যাচ কারা কারা পরিচালনা করবেন, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি কারা কারা হবেন কিংবা বিশ্বকাপে ব্যবহৃত হবে কোন বল, দর্শক মাতিয়ে তুলবেন কোন মাসকট, পরিচয় বহনকারী পোস্টার হবে কী- সবই ঠিক হয়ে গেছে ইতোমধ্যে। এমনকি বিশ্বকাপের থিম সংও তৈরি হয়ে গেছে। রাশিয়াজুড়ে চলছে এখন সাজ সাজ রব। বিশ্বকাপ এলো বলে। সবাই বিশ্বকাপকে বরণ করে নিতে প্রস্তুত। সারা বিশ্বও প্রস্তুত- আর এক মাস পর বিশ্বকাপের মোহময়ী, মায়াবি জালে নিজেদের আবদ্ধ করে নিতে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৩ | মঙ্গলবার, ১৫ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com