সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক রহমানের জবাবে বঙ্গবীর কাদের সিদ্দিকীর কথায় : ৫ই জানুয়ারির পর থেকে এই অবৈধ সরকারের আমলে এখন পর্যন্ত বাংলাদেশে জন্ম গ্রহন করা সব সন্তানই কি অবৈধ???

  |   মঙ্গলবার, ০৬ মে ২০১৪ | প্রিন্ট

রাকেশ রহমান 

2nd T

বিএনপি নেতা তারেক রহমানকে উদ্দেশ করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘তারেক ভাতিজা আমার, চিকিৎসার জন্য লন্ডন গিয়া পণ্ডিত হইয়া গেছে। টেলিভিশনে সাক্ষাৎকার দিয়া বলে, বঙ্গবন্ধুর সরকার নাকি অবৈধ সরকার। তোমার বাবা জিয়াউর রহমান তো বীর-উত্তম পেয়েছে বঙ্গবন্ধুর সরকারের কাছ থেকে। আমিও বঙ্গবন্ধুর সরকারের কাছ থেকে বীর-উত্তম পেয়েছি। তাহলে বাপ যদি বৈধ না হয় সন্তানও বৈধ হয় না।’ গুম, হত্যা, অপহরণের প্রতিবাদে গতকাল রবিবার বিকেলে নারায়ণগঞ্জ ২ নম্বর রেলগেট এলাকায় সৈয়দ আলীর চেম্বারের সামনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী সাহেব কিছু অপ্রিয় সত্য কথা শুনতে খারাপ লাগলেও তবুও বলতে হয়ঃ

১. ‘তারেক ভাতিজা আমার’ বললেন বঙ্গবীর কাদের সিদ্দিকী;

প্রথমেই আপনি একটু ভুল বললেন, রাজনীতিতে আবেগ চলে না । চলে যুক্তি তর্ক পদবী। তারেক রহমান সাহেব বাংলাদেশের একটি বৃহৎ দলের ভাইস প্রেসিডেন্ট। তারেক রহমান সাহেব বাংলাদেশের যেকোনো ৩ টি আসন থেকে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয় নিয়ে আসতে পারবে সেই যোগ্যতা ও জনপ্রিয়তা তাঁর আছে। আর আপনি???

টাঙ্গাইলে আপনার আসন ছাড়া অন্য কোথাও দাঁড়ালেতো আপনার মনোনয়নই বাজেয়াপ্ত হয়ে যাবে।

২. ‘চিকিৎসার জন্য লন্ডন গিয়া পণ্ডিত হইয়া গেছে’

– ২৫শে মার্চ ২০১৪ লন্ডনে তারেক রহমান সাহেব তাঁর ঐ আলোচনায় কিছু প্রশ্ন ছুঁড়ে ছিলেন বিজ্ঞ রাজনীতিবিদের উদ্দেশ্যে। তারপর হয়ে গেলো বাংলাদেশের সংসদে একচোট নিরক্ষ, মূর্খ নেতাদের থুথু চাটার ষাঁড় ষাঁড় সালাম দেওয়া বক্তব্য । কোন উত্তর তো আসলই না বরং তাদের বক্তব্য হাস্যকর হল। সেই একই ভুল আপনিও করলেন। আর এর জন্যই তারেক রহমান বলেন “রাজনীতি করতে মাথা লাগে” ।

আমরা সাধারণত জানি বিলেত পণ্ডিত তৈরি করার কারখানা। আর আপনি স্বীকার করলেন তারেক রহমান সাহেব পণ্ডিত হয়ে গেছে। ভাল তো, তাহলে তো বাংলাদেশের সৌভাগ্য যে তাঁর মতো একজন পণ্ডিত, রাজনৈতিক দার্শনিক, যুক্তিবাদী যোগ্য নেতা পাবে। আসলেই তিনি পণ্ডিত , যুক্তি খণ্ডিয়ে তারেক রহমানের উত্তর কেউ দিতে পারলনা। এমনকি আপনিও না । এখন বুজলাম যে, প্রায় ১৪ বছর আগে মতিঝিলের বিএনপি-র এক নির্বাচনী সমাবেশে প্রধান আলোচকের ভাষণে ‘আমার ফাঁসি চাই’ এর লেখক মুক্তিযোদ্ধা মৃত মতিউর রহমান রেন্টু কেন  তারেক রহমান কে ভবিষ্যৎ যোগ্য নেতা বলেছিল।

৩.  ‘বাপ যদি বৈধ না হয় সন্তানও বৈধ হয় না’

– বাপের জন্ম নিয়ে বিতর্কিত হলেও সন্তান তো বৈধ হতেই পারে। উদাহরণ শুনবেন? তাহলে শুনেন… শেখ মুজিবর রহমান ওরফে দেবদাস যার জন্ম নিয়ে বিতর্কিত থাকলেও তাঁর সন্তান  শেখ হাসিনা তো বৈধ।

আপনারা দেশের জন্য যুদ্ধ করেছেন তাই দেশ ও জাতির স্বার্থে আপনাদেরকে কাগজে কলমে ঐ অবৈধ সরকার সম্মানিত করেছিল আর না করলেও আপনারা ইতিহাসের পাতায় সময়ের সাক্ষী হয়েই থাকবেন।

এখন তো আপনার এই কথাতে আমরা দ্বিধা-দ্বন্দে পরে গেলাম। তাহলে প্রশ্ন জাগে ৫ই জানুয়ারির পর থেকে এই অবৈধ সরকারের আমলে যত সন্তান বাংলাদেশে জন্মেছে এবং জন্ম নিবন্ধিকরন এই সরকার দিয়েছে তারা কি তাহলে সবাই অবৈধ ?

একটু পরিস্কার করে এর উত্তরটা দিবেন দয়া করে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ | মঙ্গলবার, ০৬ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com