সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণমাধ্যমকে নিরপেক্ষ নয়, দায়িত্বশীল হতে হবে : তথ্যমন্ত্রী

  |   রবিবার, ০৬ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

29474_Information

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘সুসংহত গণতন্ত্রেরজন্য গণমাধ্যমকে আরও শক্তিশালী করতে হবে। তথ্যমন্ত্রী বলেন, শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী নেতা দরকার হয় না, প্রয়োজন শক্তিশালী গণমাধ্যম। এ ক্ষেত্রে গণমাধ্যমকে নিরপেক্ষ নয়, দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আজ রোববার রাজধানীর একটি হোটেল ‘আজকের পত্রিকা’র লোগো উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত করো না, মিথ্যাকে সত্যের সঙ্গে মিশ্রিত করো না, এ কথা পবিত্র কোরআনে আছে। মিথ্যাচার মানে সমালোচনা নয়। সমালোচনা চলে; খণ্ডিত তথ্য চলে না, ইতিহাস বিকৃত চলে না। মিথ্যাচার ও গুজবের ছাপ থেকে গণমাধ্যমকে বেরিয়ে আসতে হবে। মন্ত্রী বলেন, গণমাধ্যম গণতন্ত্রের দর্পণ। এই দর্পণ সব সময় পরিষ্কার-স্বচ্ছ রাখতে হবে। এ দায়িত্ব গণমাধ্যমকর্মীদেরও রয়েছে। গণমাধ্যম খণ্ডিত তথ্যের বাহন হবে না বস্তুনিষ্ঠতার ছাপ হবে।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেল মন্ত্রী মুজিবুল হক, জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দীন, অডিটর জেনারেল অব বাংলাদেশ মাসুদ আহমেদ, প্রবীণ সাংবাদিক সাদেক খান, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, সাবেক রাষ্ট্রদূত ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, পরিসংখ্যান বিভাগের সচিব মুজিবুর রহমান, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান এমএ সবুর খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তারেক শামসুর রেহমান, মেজর জেনারেল অব. আজিজুর রহমান বীর প্রতীক, মেজর জেনারেল অব. ইমামুজ্জামান চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল অব. এম জি রব্বানী, কর্নেল অব. হাদিউজ্জামান ভুইয়া, এলজিইডি’র সাবেক প্রধান প্রকৌশলী শহীদুল হাসান, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী লোকমান হাকিম, মানবকন্ঠের প্রকাশক জাকারিয়া চৌধুরী, নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলাদেশ-এর সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, জাতিসংঘের সহযোগী সংস্থা লাইফ-এর নির্বাহী পরিচালক কামরুল ইসলাম সনি, আজকের পত্রিকার চীফ রিপোর্টার ইলিয়াস খান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৪ | রবিবার, ০৬ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com