রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সর্বত্র গ্রহণযোগ্যতা হারাচ্ছে: সালাম

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ মে ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগ সর্বত্র গ্রহণযোগ্যতা হারাচ্ছে: সালাম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশ-বিদেশে সবার কাছে অগ্রহণযোগ্য হয়ে পড়েছে। গত দেড় দশকে অব্যাহত ভোট চুরি এবং লুটপাটের কারণে দেশবাসী তাদের প্রত্যাখ্যান করেছে। এরপর ক্ষমতা ধরে রাখতে বিদেশিদের কাছে ধরনা দিয়েছে, তাতেও লাভ হয়নি। আন্তর্জাতিক মহলের কাছেও আওয়ামী লীগ গ্রহণযোগ্যতা হারিয়েছে।

শুক্রবার (১২ মে) বিকেলে রাজধানীর মোহাম্মদপুর ও আদাবরে বিএনপির কারাবন্দি ও অসুস্থ নেতাকর্মীদের পরিবারের খোঁজখবর নিতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, এ সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনে আমাদের ১৭ নেতাকর্মী শহীদ হয়েছেন। জনতার আন্দোলনে সরকার ভীত হয়ে পড়েছে। তাদের পায়ের তলায় মাটি নেই। এখন সরকারকে একটু ধাক্কা দিলেই তাদের মসনদ খান খান হয়ে যাবে। সেটা খুব শিগগির হবে। এ সরকারের পতনের মাধ্যমে জনগণের বিজয় হবে, গণতন্ত্রের বিজয় হবে।

সালাম বলেন, সরকার তাদের পতন আসন্ন দেখে মরণ কামড় দেওয়া শুরু করছে। আমরা চূড়ান্ত আন্দোলন শুরু না করতেই গায়েবি মামলা শুরু করেছে। এবার যতই ফন্দিফিকির করুক, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না, তাদের বিদায় হবে।

আগামীতে সরকার পতনের একদফা কঠোর কর্মসূচি সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, মোহাম্মদপুর থানা আহ্বায়ক শুক্কুর মাহমুদ, যুগ্ম আহ্বায়ক, জামাল হোসেন তালুকদার টুয়েল, মো. নাসির ও আদাবর থানা বিএনপির আহ্বায়ক নাসির উদ্দীন, যুগ্ম আহ্বায়ক হাসান এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য হাজী ইউসুফ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৭ | শুক্রবার, ১২ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(730 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com