বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে সৌদি আরবের ঐতিহাসিক জয়

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে সৌদি আরবের ঐতিহাসিক জয়

বিশ্বকাপ ফুটবলের আজকের দিনের প্রথম ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও সৌদি আরব। প্রথম দিনেই অঘটনের মুখোমুখি হলো এবারের বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনা। সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরেছে দক্ষিণ আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ২ মিনিটের এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। কিন্তু সৌদি গোলকিপার শটটি ঠেকিয়ে দেন। এরপর ম্যাচের ১০ মিনিটে ফাউল করা হলে ভিএআর চেক করে পেনাল্টির সংকেত দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন লিওনেল মেসি। এরপর গোল করার সুযোগ খুঁজতে থাকে সৌদি আরব। কিন্তু আর্জেন্টিনার রক্ষণ ভাঙতে পারেনি তারা।

২১ মিনিটে আবারো গোল করেন লিওনেল মেসি, কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোলটি বাতিল হয়ে যায়। এর ৬ মিনিটে পর ম্যাচের ২৭ মিনিটে গোল করেন লাউতারো মার্টিনেজ। এই গোলটিও ভিএআরে অফসাইডের নিয়মে বাতিল হয়ে যায়। এরপর ৩৪ মিনিটে আর্জেন্টিনা আবারো অফসাইড থেকে গোল করে। ম্যাচের ৪১ মিনিটে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। কিন্তু ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি দলটি। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

প্রথমার্ধ শেষে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সৌদি আরব। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে সৌদি আরব। দলের হয়ে সমতাসূচক গোলটি করেন সালেহ আল শেহরি। ম্যাচের ৪৮ মিনিটে গোলটি করেন তিনি। এরপর যেন এক ধাক্কাই অপেক্ষা করছিলো আর্জেন্টিনার জন্য। প্রথম গোল পাবার পরপরই আবারো গোল করে সৌদি আরব। এবার দলের হয়ে গোল করেন সালেম আল দাওয়াসরি। ৫৩ মিনিটে হওয়া এই গোলে ২-১ গোলে এগিয়ে যায় সৌদি আরব।

ম্যাচের ৬৫ মিনিটে সমতায় ফেরার দারুণ এক সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু আর্জেন্টিনার প্রচেষ্টা রুখে দেন সৌদি গোলকিপার মোহাম্মদ আলাওউইস। এরপর ৭১ মিনিটে ডি মারিয়া শট নিলেও সেটিও সেভ করেন এই গোলকিপার। এরপরই যেন গোল করতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। এরপর অনেক চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা।

ম্যাচে অতিরিক্ত সময় দেওয়া হয় ৮ মিনিট,তবে এই সময়ে সৌদি আরবের গোলকিপার ও ডিফেন্ডার ইয়াসের আল শাহরানি আঘাতপ্রাপ্ত হন।তখন খেলা বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। অতিরিক্ত সময়েও গোলের সুযোগ পায় সৌদি আরব। কিন্তু দারুণ এক হেডার সেভ করেন সৌদি গোলকিপার। এরপর আর কোনো গোল না হলে আর্জেন্টিনা হারিয়ে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এশিয়ার পুঁচকে দল সৌদি আরব।

এই জয়ে সি গ্রুপের সবার ওপরে রয়েছে সৌদি আরব। অন্যদিকে, ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে আর্জেন্টিনা।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৮ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com