শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে বিএনপির ধন্যবাদ দেওয়া উচিত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সরকারকে বিএনপির ধন্যবাদ দেওয়া উচিত: তথ্যমন্ত্রী

অতীতে আওয়ামী লীগকে জনসভা করতে না দিয়ে কাঁটাতারের বেড়া দিয়ে আটকে রাখলেও সরকার এখন বিএনপির কর্মসূচিতে নিরাপত্তা দেওয়ায় একটা পটকাও ফোটনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। নির্বিঘ্নে সমাবেশ করতে সহযোগিতা করায় সরকারকে বিএনপির ধন্যবাদ দেওয়া উচিত বলে মনে করেন তিনি। আজ (১৯ নভেম্বর) দুপুরে চট্টগ্রামে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, ‘সরকার সহযোগিতা করছে, নিরাপত্তা বিধান করছে বিধায় বিএনপির সমাবেশে একটা পটকাও ফোটে না।

অতীতে বিএনপি আওয়ামী লীগের কর্মসূচিতে কিভাবে বাধা দিত তা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘তাদের (বিএনপি) ধন্যবাদ দেওয়া উচিত তাদের জনসভায় একটি পটকাও ফোটেনি। আমাদের তারা জনসভা করতে দেয়নি। আওয়ামী লীগ কার্যালয়ের দুপাশে কাঁটাতারের বেড়া দিয়ে রাখতো। সেখান থেকে আমরা বের হতে পারতাম না। রাসেল স্কয়ায়ে যখন ২০ জন নিয়ে বসতাম তখনো পুলিশি লাঠিপেটা চালানো হতো।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের সমাবেশ পণ্ড করে দেওয়া জন্য গ্রেনেড হামলা করেছিল। সিলেটেই জনসভায় বোমা হামলা করে শাহ এসএম কিবরিয়াকে হত্যা করা হয়েছিল। আহসানুল্লাহ মাস্টারের সভা হামলা করে তাকে হত্যা করা হয়েছিল। শেখ হেলালের জনসভায় হামলা করে এক ডজন মানুষকে হত্যা করা হয়েছিল। সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় হামলা করে মানুষ হত্যা করা হয়েছিল, সুরঞ্জিত সেনগুপ্ত আহত হয়েছিলেন। আমাদের বিভিন্ন জনসভায় বোমা-গ্রেনেড হামলা হয়েছিল। তাদের সেখানে কি একটি পটকাও ফুটেছে আজ পর্যন্ত? সরকার সহযোগিতা করছে, নিরাপত্তা বিধান করছে বিধায় একটা পটকাও ফোটে না।

বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে পরিবহন ধর্মঘট প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘পরিবহন ধর্মঘট, এটা বেসরকারি সংস্থা। সেখানে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ-বাসদের নেতা আছে। সবাই মিলে পরিবহন মালিক-শ্রমিক সমিতি। তারা সিদ্ধান্ত নেয় তাদের নিজস্ব নানা কারণে।

বিএনপির সমাবেশের সময় পরিবহনের লোকজন আতঙ্কে থাকে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, ‘সবচেয়ে বড় কারণ হচ্ছে, বিএনপি যখন সমাবেশ ডাকে তখন পরিবহন শ্রমিক এবং মালিক সবাই আতঙ্কে থাকে। কারণ অতীতে ১৩-১৫ সালে বাস-ট্রাক পুড়িয়েছিল। যখনই কোনো সমাবেশ করে বাস-ট্রাকে হামলা করে। জনগণের সম্পত্তির ওপর হামলা করে। এটার সঙ্গে সরকারের কোনো সম্পর্ক নেই।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩১ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(727 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com