বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অশান্তির ৬ সপ্তাহ মাশরাফির

  |   বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

অশান্তির ৬ সপ্তাহ মাশরাফির

ইনজুরি ও মশিরাফি-শব্দ দুটি যেন এক সূত্রে গাঁথা। ক্যারিয়ারের শুরু থেকে ইনজুরি সেই সঙ্গী হয়েছে, সেটা চলছে ক্যারিয়ারের শেষলগ্নেও। বেশ কিছুদিন ভালো থাকার পর জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে আঙুলের ইনজুরিতে পড়েন বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক। চিকিৎসকরা বলেছিলেন ৬-৮ সপ্তাহ সময় লাগবে সারতে। সামনে শ্রীলঙ্কা সফর। ইনজুরিতে পড়ার পর সময় কেটে গেছে প্রায় দেড় মাস। তা কেমন আছেন মাশরাফি? শ্রীলঙ্কা সফরে কী পুরোপুরি ফিট হয়ে বল তুলে নিতে পারবেন হাতে?

মাউন্ট মঙ্গানুইয়ে ৮ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ ম্যাচে দ্রুতগতির বল ঠেকাতে গিয়ে ডান হাতের বুড়ো আঙুলের হাড়ের উপরের অংশটা ভেঙে যায় তার।এরপর হাতে ব্যান্ডেজ।তবে শুধু ব্যন্ডেজে হয়নি। বুড়ো আঙুলসহ ডান হাতের বেশিরভাগ অংশ শক্ত করে মুড়ে রাখা কালো চামড়ার বেল্ট দিয়ে। আঙুলের ফাটা হাড় যাতে দ্রুত জোড়া লাগা এবং নতুন আঘাত থেকে রক্ষা পাওয়ার জন্যই এই বিশেষ ব্যবস্থা।  এই শক্ত বেল্ট তার কাছে সারাক্ষণ অস্বস্তি আর মাথা ব্যথার কারণ। ডান হাতে কোনো কিছুই করতে পারছে না। হাত দিয়ে না খেতে পারছেন, আর ড্রাইভিং তো দূরের কথা। এক অসহ্য অশান্তির মধ্য দিয়ে গত ছয় সপ্তাহ পার করতে হয়েছে তাকে।

বেল্টের জ্বালা থেকে মুক্তি পাওয়ার সময় আসন্ন। এখন বেল্ট খোলার প্রতীক্ষায় আছেন মাশরাফি। দুই এক দিনের মধ্যেই হাতের বেল্ট খুলে দেওয়া হবে তার। আপাতত ঐ সময়ের অপেক্ষাতেই অছেন তিনি। মাশরাফি বলেন,‘ এখন অনেকটাই ভালো বোধ করছি। তবে আঙুলের মুভমেন্টে একটু সমস্যা আছে এখনও। আশা করি ওটা ঠিক হয়ে যাবে ক’দিনের মধ্যে।

মাশরাফির চোখ শ্রীলঙ্কা সফরে। মনে করছেন সফরের আগেই পুরোপুরি ঠিক হয়ে যাবে তার ইনজুরি। বললেন,‘ হাতে যথেষ্ঠ সময় আছে। ২৫ মার্চ ওয়ানডে সিরিজ শুরু হবে। আশা করি ঐ সময়ের আগেই আমি পুরোপুরি ফিট হয়ে যাব। ছয় সাত দিনের মধ্যে বোলিং শুরু করব। চিকিৎসকরাও এমনটা বলেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০২ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com