রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশের কোনো মানুষ চায় না আ.লীগের অধীনে নির্বাচন হোক: টুকু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

দেশের কোনো মানুষ চায় না আ.লীগের অধীনে নির্বাচন হোক: টুকু

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন হোক এটা দেশের কোনো মানুষ চায় না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। সেই সঙ্গে তিনি বলেছেন, বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধে যে একটি আকাঙ্ক্ষা নিয়ে স্বপ্ন দেখিয়েছিল- সেটি হচ্ছে গণতন্ত্র। আমি আমার ভোট দিয়েছি, সেই ভোটের মূল্যায়ন করতে হবে।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, পাকিস্তানি সরকার জনগণের ভোটের মূল্যায়ন করেনি, যার ফলে বাংলাদেশের মানুষ বিপ্লব ঘটিয়েছিল। আগে পাকিস্তানিদের বিরুদ্ধে যুদ্ধ করেছি কিন্তু এখন বাংলাদেশের গুটিকয়েক শ্রেণির লোক দেশের শাসন ব্যবস্থাকে গ্রাস করছে এবং তারা যা চাচ্ছে তাই করছে।

 

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, তারা ১৫৪টি আসনে ভোট ছাড়া নির্বাচিত হয়ে যান এবং দিনের ভোট রাতে করে থাকেন। আর বিরোধীদলীয় লোকজনকে নিয়ে গিয়ে গ্রেফতার-গুলি করে, মামলা দেয়। এমন একটি অভিজ্ঞতার পরে বাংলাদেশের কোনো মানুষ চায় না আওয়ামী লীগের অধীনে নির্বাচন হোক।

বিএনপির এই নেতা বলেন, এবার হয়তো ভোট দিনে-রাতে হবে না। দিনের ভোট দিনেই হবে। তবে অন্যকোনো মেকানিকে হবে। ইভিএম না হলে অন্যকিছু করবে তারা। তবে ভোট তারা তাদের মতো করে করার ষড়যন্ত্র করে যাচ্ছে।

এ দিন সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু দলটির সঙ্গে যুগপৎ আন্দোলনে অংশ নিতে ১৫টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘সমমনা গণতান্ত্রিক জোটের’ ঘোষণা দেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান উপস্থিত ছিলেন।

নবগঠিত এই জোটের প্রধান সমন্বয়কারী হিসেবে রয়েছেন ইয়ুথ ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান।

জোটে থাকা ১৫টি সংগঠন হলো:

ইয়ুথ ফোরাম (সভাপতি সাইদুর রহমান), জিয়া নাগরিক সংসদ (সভাপতি অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার), ডেমোক্রেটিক মুভমেন্ট (সভাপতি আজিজুল হাই সোহাগ), শহীদ জিয়া আইনজীবী পরিষদ (সভাপতি অ্যাডভোকেট আবু ইউসুফ সরকার), বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল (সভাপতি পীরজাদা ওমর ফারুক), বাংলাদেশ জাস্টিজ পার্টি (সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম), সংবিধান সংরক্ষণ পরিষদ (সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান), গণতন্ত্র রক্ষা মঞ্চ (সভাপতি মনোয়ার হোসেন বেগ), জাতীয়তাবাদী চালক দল (সভাপতি মো. শাহজাহান), জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা ’৭১ (সভাপতি আনসার রহমান শিকদার), ঘুরে দাঁড়াও বাংলাদেশ (সভাপতি কাদের সিদ্দিকী), মুভমেন্ট ফর ডেমোক্রেসি (সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ), বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (সভাপতি বাহাদুর আহমেদ পিন্টু), দেশরক্ষা মানুষ বাঁচাও আন্দোলন (সভাপতি আজিজা সুলতানা), বাংলাদেশ যুব ঐক্য পরিষদ (সভাপতি মো. ওমর ফারুক)।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(734 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com