শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী দাওয়াতী মাহফিল অনুষ্ঠিত : স্বৈরাচারী আচরণ পরিহার করে সংলাপে বসুন – আবদুল কাদির সালেহ

  |   বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

km-uk 1
খেলাফত মজলিস লন্ডন মহানগরীর দাওয়াতী পক্ষ পরবর্তী, খেলাফত মজলিসের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিশাল দাওয়াতী মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের কেন্দীয় যুগ্ন মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন সরকার জনবিচ্ছিন্ন নির্বাচন করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। ভোট ছাড়াই অনেকেই এমপি হয়েছে যারা নির্বাচনে অংশ নিলে জামানত বাজেয়াপ্ত হতো। সরকার গণতন্ত্রের বাঁশি বাজিয়ে বোল্ডডুজার দিয়ে মানুষের বাড়িঘর গুড়িয়ে দিচ্ছে। দেশে এখন বাকশালের যুগ ফিরে এসেছে। তিনি বলেন স্বৈরাচারী আচরণ পরিহার করে সংলাপে বসুন। জনগণের ভাষাকে বুঝতে না পারলে ইতিহাস নির্ধারিত শিক্ষার জন্য তৈরী থাকুন। তিনি আরো বলেন হেফাজতকে সভা সমাবেশ করতে না দিয়ে সরকার তথাকথিত গণজাগরন নামধারী শাহাবাগীদের হাতে রাজপথ ও প্রশাসন ইজারা দিয়ে দিয়েছে। এর পরিনাম শুভ হবে না। তিনি খেলাফত মজলিসে নতুন আগতদের স্বাগত জানান।

গত ২৩শে ডিসেম্বর সোমবার ইস্ট লন্ডনস্থ আল্হুদা একাডেমী মিলনায়তনে খেলাফত মজলিস লন্ডন মহানগরী কর্তৃক অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন শাখার সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম।

সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদের সঞ্চালনায় কুরআন তেলাওয়াত করেন বেথনাল গ্রীন শাখার সহ সভাপতি হাফিজ মাওলানা আব্দুস শহীদ এবং দারসে কুরআন পেশ করেন মহানগরীর দাওয়া সম্পাদক মুহাদ্দিস মাওলানা হুমায়ুন রশীদ নূরী।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে খেলাফত মজলিস যুক্তরাজ্যের বায়তুলমাল সম্পাদক মাওলানা আব্দুল করীম বলেন, দেশ এখন পেশি শক্তির মাধ্যমে পরিচালিত হচ্ছে। জনগণের অধিকার ও ঈমান আকিদা নিয়ে তামাশা তামাশা বন্ধ করুন।

প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার বলেন, ইসলামী আন্দোলন অন্যতম লক্ষ্য ক্ষমতার পরিবর্তন। কিন্তু যেকোন মূল্যেই ক্ষমতায় যাওয়া নয়। ইসলামী আন্দোলন নিয়ে অনেকের মাঝে এখনো বিভ্রান্তি রয়েছে। বর্তমান সরকার রিমোর্ট কন্ট্রোলে নির্বাচন করছে। এর পরিনাম শুভ হবে না।

আর বক্তব্য পেশ করেন লন্ডন সিটির সহ সভাপতি হাফিজ মাওলানা সাদিকুর রহমান, হাফিজ মাওলানা এনামুল হক, বায়তুলমাল সম্পাদক মাওলানা আব্দুল মালিক, প্রচার সম্পাদক মাওলানা আনিসুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জাবির আহমাদ, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা নুফাইস আহমাদ, নিউহাম শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা ইমরান আহমাদ, সারে শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা মিনহাজুল আবেদীন মিলাদ, পপলার ও কানিংটাউন শাখার সভাপতি হাফিজ খলিলুর রহমান, বেথনাল গ্রীন শাখার সাধারণ সম্পাদক মাওলানা আসাদ আহমাদ, বো শাখার বায়তুলমাল সম্পাদক জনাব মকবুল হুসাইন প্রমুখ।

সভাপতির সমাপনী বক্তব্যে মাওলানা তায়ীদুল ইসলাম বলেন গণতন্ত্রের ভাষা বুল্ডড়োজার হতে পারে না। বাংলাদেশ মানুষ শান্তি প্রিয় দেশের মানুষকে সরকার অশান্তির দিকে ঠেলে দিতে পারে না। রক্তে অর্জিত স্বাধীনতার বস্ত্রহরণ করতে পারে না সরকার। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। পাকিস্তানের সংসদে নিন্দা প্রস্তাবে প্রমাণ করেছে। আমরা দৃঢ় কণ্ঠে প্রতিবাদ জানাই পাস্তিকান আমাদের আভ্যন্তরীন ব্যপারে কথা বলার অধিকার রাখে না। অন্য কোন দেশও নয়।

উল্লেখ্য উক্ত দাওয়াতী মাহফিলে খেলাফতে রাশেদার আদর্শে এবং কুরআন সুন্নাহের অনুকরণের মাধ্যমে মানবতার মুক্তি ও মজলুম মানুষের অধিকার আদায়ের আন্দোলন খেলাফত মজলিসে অনেক ভাই যোগদান করে ইসলাম ও দেশের স্বাধীনতার পক্ষ্যে কাজ করার মত প্রকাশ করেন। খেলাফত মজলিস লন্ডন মহানগরের সহ বায়তুল মাল সম্পাদক হাফিজ মাওলানা আশরাফ চৌধুরীর দেশের শান্তি কামনায় মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত হয়।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৫৮ | বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com