সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিজবুত তাহরিরের মিডিয়া সচিব গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

হিজবুত তাহরিরের মিডিয়া সচিব গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের শীর্ষনেতা মিডিয়া সচিবকে গ্রেফতার করেছে র‌্যাব-২। তার নাম হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুন (৫৩)।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব- ২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) ফজলুল হক।

তিনি বলেন, শুক্রবার (২৩ ডিসেম্বর) দিনগত রাতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার বলেন, ২০২০ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার সাইনবোর্ডস্থ হকারর্স মার্কেট এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের মিডিয়া সচিব ও শীর্ষ পর্যায়ের জঙ্গি নেতা হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুনের নেতৃত্বে হিজবুত তাহরিরের সাংগঠনিক দল ছদ্মবেশে নাশকতামূলক কর্মকাণ্ড ও গুরুতর অপরাধ সংঘটিত করার জন্য গোপন বৈঠকে মিলিত হয়।

 

পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করলেও বাকি আসামিরা কৌশলে পালিয়ে যায়।

 

এ ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়। পরে মামলার এজাহারনামীয় ৫ নম্বর পলাতক ও ৬ নম্বর পলাতক আসামি হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুনকে গ্রেফতারের জন্য র‌্যাব-২ এর একটি আভিযানিক দল প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত রাখে।

র‌্যাব- ২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক ফজলুল হক বলেন, গ্রেফতার মামুনুর রশিদ ওরফে মামুন হিজবুত তাহরিরের বাংলাদেশ শাখার আমিরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখত ও অফলাইন/অনলাইনের মাধ্যমে হিজবুত তাহরিরের গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত আলোচলা করত। এছাড়া বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও মিছিলের নেতৃত্ব দিতেন মামুন।

 

গ্রেফতার মামুনের কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫৪ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com