সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হামলা চালিয়ে ওষুধ ব্যবসায়ীকে দোকান থেকে তুলে নিয়ে মারপিট : প্রতিবাদে দোকান বন্ধ

এম এম হারুন আল রশীদ হীরা   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

হামলা চালিয়ে ওষুধ ব্যবসায়ীকে দোকান থেকে তুলে নিয়ে মারপিট : প্রতিবাদে দোকান বন্ধ
নওগাঁ : নওগাঁর মান্দায় দোকানঘরে হামলা চালিয়ে মাহবুব আলম শাহিন মন্ডল (৫৫) নামের এক ওষুধ ব্যবসায়ীকে মারপিটের অভিযোগ উঠেছে। এ সময় তাঁকে অপহরণ করে দোকান থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে হামলাকারীরা। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনে মারধরের এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওষুধ ব্যবসায়ী মাহবুব আলম শাহিন মন্ডল উপজেলার কামারকুড়ি গ্রামের মৃত আফাজ উদ্দিন মন্ডলের ছেলে ।
অন্যদিকে হামলাকারীরা হলেন কামারকুড়ি গ্রামের মতিউর রহমান ও সামসুন্নাহার এবং চকভোলাই গ্রামের শাহ আলম ও রাব্বী। এ ঘটনার প্রতিবাদে বিকেল সাড়ে ৫টা থেকে প্রসাদপুর বাজারের সব ওষুধের দোকান বন্ধ করে দিয়েছেন সকল ওষুধ ব্যবসায়ীরা। এ ঘটনায় প্রসাদপুর বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে পরে সন্ধ্যায় বাংলাদেশ কেমিস্ট এ- ড্রাগিস্ট সমিতি (বিসিডিএস) মান্দা শাখার উদ্যোগে প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে শুক্রবার রাত ৮টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার আল্টিমেটাম দেন ব্যবসায়ীরা। এদিকে হঠাৎ করেই ওষুধের দোকান বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েন জরুরি ও মুমূর্ষু রোগি ও তাঁদের স্বজনেরা।
রোগি সালেহা বিবি বলেন, বাচ্চাকে ডাক্তার দেখিয়ে হাসপাতালে মোড়ে ওষুধ নিতে এসে দেখি সব দোকান বন্ধ রয়েছে। এ সময় জানতে পারি ওষুধ ব্যবসায়ীকে মারধরের ঘটনায় দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। বাচ্চার ওষুধ কিনতে না পেরে চরম বিপাকে পড়েছি।’ ভুক্তভোগী মাহবুব আলম শাহিন মন্ডল বলেন, প্রত্যেক শুক্রবার রাজশাহী থেকে ১০ থেকে ১২ জন চিকিৎসক হাসপাতাল মোড়ে বিভিন্ন চেম্বারে রোগি দেখেন। এ কারণে দিনভর প্রচুর বেচাকেনা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করেই দোকানে মতিউর রহমানের নেতৃত্বে রাব্বী, শাহ আলম ও সামসুন্নাহার প্রবেশ করেন। এ সময় আমাকে একাকী পেয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মারধরসহ টেনে হিঁচড়ে দোকানঘর থেকে বের করে অপহরণ করে নিয়ে যাবার চেষ্টা হামলাকারীরা। পরে সেখান থেকে জোরপূর্বকভাবে আমাকে অপহরণ করে তুলে নিয়ে যাওয়ার সময় বিউটি-সীমা প্যাথলজির সামনে আশপাশের লোকজন ও  ব্যবসায়ীরা আমাকে উদ্ধার করেন।’
বাংলাদেশ কেমিস্ট এ- ড্রাগিস্ট সমিতি মান্দা শাখার সভাপতি আবুল কাসেম বলেন, ওষুধ ব্যবসায়ী মাহবুব আলম শাহিনকে মারধরের প্রতিবাদে সমিতির কার্যনির্বাহী কমিটির তাৎক্ষণিক সিদ্ধান্তে প্রসাদপুর বাজারের সব ফার্মেসি দোকান আজ রাত ৮টার পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে। এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন,  পুলিশের জরুরি সেবা সার্ভিস ৯৯৯ ফোন পেলে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে প্রসাদপুর বাজারের পরিবেশ শান্ত রয়েছে। এ ঘটনায় অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪০ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com