রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচনের জোর দাবী জমিয়তে উলামা ইউকের

  |   বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

JAMIATE ULAMA UK NEWS PIC 5 DECEMBER 2013

লন্ডন :  বৃটেনের গণ প্রতিনিধিত্বশীল ইসলামী সংগঠন জমিয়তে উলামা ইউকে’র দায়িত্বশীল নেতৃবৃন্দ বলেছেন, ১৮ দলীয় জোটকে বাদ দিয়ে শেখ হাসিনার অধিনে দেশে কোন গ্রহনযোগ্য নির্বাচন হতে পারে না। জনগন যেকোন মূল্যে একদলীয় প্রহসনের নির্বাচন প্রতিহত করবে। সরকার ও সরকারের অনুগত নির্বাচন কমিশন যদি অনতিবিলম্বে ঘোষিত তফসিল স্থগিত না করে এবং জোর করে একদলীয় নির্বাচন অনুষ্ঠানের দিকে আগায় তাহলে দেশে উদ্ভূত পরিস্থিতির সকল দায়-দায়িত্ব বর্তমান সরকার ও তাদের অনুগত নির্বাচন কমিশনকেই বহন করতে হবে।

জমিয়ত নেতৃবৃন্দ ১৮ দল আহুত চলমান অবরোধে সারাদেশে বিজিবি-পুলিশ নির্বিচারের গুলি চালিয়ে ১৮ দলের নেতা-কর্মীদের অব্যাহতভাবে হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অনতিবিলম্বে জনগনের উপর গুলি চালানো বন্ধের দাবী জানান এরং একতরফা নির্বচনের তফসিল বাতিল, শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচনের জোর দাবী পুণর্ব্যক্ত করেন।

জমিয়তে উলামা ইউকে’র নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন বর্তমান ফ্যাসিবাদী জালেম আওয়ামী সরকার কর্তৃক মুফতি ওয়াক্কাস এর মত বয়সবৃদ্ধ আলেমেদ্বীন, প্রবীন শায়খুল হাদীস, জাতীয় ইসলামী নেতা ও বারংবার নির্বাচিত সর্বজন প্রিয় গণপ্রতিনিধি কে যেভাবে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকারে পরিণত করা হয়েছে, তা বর্তমান সরকারের ইসলাম ও মুসলিম বিদ্বেষের চরম বহি:প্রকাশ ছাড়া কিছু নয়।

গত ৪ ডিসেম্বর পূর্ব লন্ডনে জমিয়তে উলামা ইউকে’র সিনিয়র সহ সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউকের পৃষ্ঠপোষক শাইখুল হাদিস মাওলানা এমদাদুল হক হবিগঞ্জী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউকের পৃষ্ঠপোষক মাওলানা আছগর হুসাইন, বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউকে’র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, জমিয়তে উলামা ইউকের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ,ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি শাহ হিফজুল করিম মাশুক, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন প্রমুখ।

জমিয়ত ইউকে’র নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন শেখ হাসিনা ক্ষমতায় থাকার জন্যে বিরোধী দল শূন্য করতে জালিমের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। নব্য স্বৈরশাসকের তালিকায় নাম লেখানোর জন্যে বাংলার মাটি রক্তে রঞ্জিত করছেন প্রধানমন্ত্রী। কিন্তু জনগনের উপর হত্যা, নির্যাতন, জেল জুলুম চালিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকা যাবে না। নব্য স্বৈরাচারের পতন না হওয়া পর্যন্ত আন্দোল চলবে। জমিয়তে নেতৃবৃন্দ বলেন দেশর মানুষ শান্তি চায় কিন্তু আধিপত্যবাদী শক্তির মদদে শেখ হাসিনা দেশকে সংঘাতের দিকে ঠেলে দিয়েছেন।

জমিয়তে নেতৃবৃন্দ অনতিবিলম্বে জনগণের বুকের উপর গুলি চালান বন্ধ করে একতরফা নির্বাচনের তফসিল বাতিল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগের দাবী জানান। অন্যথায় আরো কঠিন আন্দোলনের মাধ্যমে জনগণ প্রহসনের নির্বাচন বাতিল ও ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে।

বার্তা প্রেরক:
সৈয়দ নাঈম আহমদ

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫০ | বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com