সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

লক্ষ্মীপুরের কমলনগর দুঃসাহসিক চুরি : দিদার নামে যুবক জেল হাজতে

মোঃ নুর হোসেন   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪ | প্রিন্ট

লক্ষ্মীপুরের কমলনগর দুঃসাহসিক চুরি : দিদার নামে যুবক জেল হাজতে
কমলনগর ( লক্ষ্মীপুর ) প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে দিনে-দুপুরে মুদি দোকানে দু:সাহসিক চুরির ঘটনা ঘটে। এতে দোকানে থাকা সিসিটিভির ফুটেজ দেখে প্রাথমিকভাবে চোরকে সনাক্ত করে জেলে প্রেরণ করে পুলিশ। গত শুক্রবার (১লা মার্চ) দুপুরে উপজেলার চর কালকিনির মতিরহাট বাজারে মাষ্টার স্টোর নামে মুদি দোকানের পিছনের দরজা ভেঙে নগদ টাকা ও মালামাল চুরি ঘটনা ঘটে।
মাষ্টার স্টোর এর মালিক মো.নুর ছলেমান রিয়াদ জানান, গত শুক্রবার দোকান বন্ধ করে জুম্মার নামায আদায় করতে মসজিদে যান তিনি। দোকান খুলে দেখতে পান পিছনের দরজা খোলা এবং তালা ভাঙা। দোকানে থাকা সিসিটিভির ফুটেজ যাচাই করলে মুখে কাপড় বাঁধা অজ্ঞাত ব্যক্তিকে দোকানের ভিতরে প্রবেশ করতে দেখা যায়। দোকান ঘরের ক্যাশ বাক্সের ড্রয়ারে থাকা প্রায় ২লক্ষ, সিগারেট, সাবানসহ মালামাল বাবত ৫০হাজার, মোট আড়াই লক্ষ টাকা চুরি হয় দাবি করেন তিনি।
স্থানীয় থানায় অভিযোগ দিলে সিসিটিভির ফুটেজ যাচাই করে আরমান হোসেন দিদার নামে ব্যক্তিকে প্রাথমিক সন্দেহ আটক করেন পুলিশ। সিসিটিভির ফুটেজে থাকা সন্দেহ ব্যক্তির গায়ের পরণে জামা-কাপড় জব্দ করা হয়। সিসিটিভির ফুটেজে গায়ে থাকা জামা-কাপড় জব্দ এবং আলামত মিলে গেলে ঘটনার পরেরদিন শনিবার (০২ মার্চ) অজ্ঞাতনামা চোরের নামে চুরি মামলা দায়ের করা হয়।
স্থানীয় বাজার ব্যবসায়ীরা জানান, মতিরহাট বাজার ইলিশ রপ্তানির বড় বানিজ্য এলাকা। মতিরহাট মেঘনা নদী থেকে ইলিশ সংগ্রহে দেশে বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা রপ্তানি করে। গত কিছুদিন যাবত দিনে-দুপুরে বাজারে চুরি হচ্ছে। এতে ব্যবসায়ীরা আতংকে থেকে ব্যবসায় করছে। চুরির ঘটনা নিয়ন্ত্রনে না নিলে ব্যবসায়ীরা রপ্তানি বানিজ্য বন্ধ করে দিবে। ইলিশ রপ্তানিতে ব্যবসায়ীরা দুর-দুরান্ত থেকে আসবে না। এতে ইলিশ রপ্তানি কমে যাবে। দ্রুত চোরকে সনাক্ত করে শাস্তির ব্যবস্থা দাবি করেন তারা।

স্থানীয় বাজার ব্যবসায়ী ও বাজার কমিটির সভাপতি রফিক চৌধুরী জানান, চুরির পর দোকানে থাকা সিসিটিভির ফুটেজ দেখে প্রাথমিকভাবে বুঝা যাচ্ছে পুলিশ যে ব্যক্তিকে আটক করেছে সেই প্রকৃত চোর। চুরি ঘটনার তদন্ত করে অভিযুক্তের শাস্তি দাবি করেন তিনি।

মতির হাট বাজার ব্যবসায়ী ও স্থানীয় মেম্বার মেহেদী হাসান লিটন জানান, গতকিছু দিন যাবত মতির হাটে দু:সাহসিকভাবে দিনে-দুপুরে চুরি হচ্ছে। দোকান ঘরে তালা ভেঙে চুরিগুলো ঘটছে। এতে বাজার ব্যবসায়ীরা হতাশায় ও আতংকে থাকে। মতিরহাটের মেঘনা নদীর ইলিশ দেশের বিভিন্ন স্থানে রপ্তানি হচ্ছে।
বড় বড় আড়তদারগণ কোটি টাকার ইলিশ সংগ্রহে মতিরহাটে অবস্থান করে। চুরি ঘটনার কারণে তারা প্রতিনিয়ত আতংকে থাকে। এভাবে চলতে থাকলে ব্যবসায়ীরা বড় ধরণের ক্ষতির সম্মুখিন হবেন। বাজারে চুরির ঘটনা সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ চোরকে সনাক্ত করে জেল হাজতে পাঠিয়েছে। বাজার ব্যবসায়ীদের দাবি, সঠিক তদন্ত করে প্রকৃত চোরকে সনাক্ত করে শাস্তি দেয়া হোক।

আরমান হোসেন দিদার উপজেলার চর কালকিনির চর শামসুদ্দিন এলাকার শাহাজান মাঝি বাড়ির রইজল হকের ছেলে। আরমানের ভাই মো.আকতার জানান, সিসিটিভির ফুটেজে তার ভাই’র ছবি দেখা যায়নি। ফুটেজ ভালো ভাবে যাচাই-বাচাই করে যদি তার ভাই দোষি হয়। তাহলে তার কঠিন শাস্তি হোক।

কমলনগর থানা ইনচার্জ (ওসি) মো.তহিদুল ইসলাম জানান, উপজেলার মতিরহাট বাজারে দিনে-দুপুরে চুরি ঘটনায় প্রাথমিক সন্দেহে আরমান হোসেন দিদার নামে এক ব্যক্তিকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ০৭:০৮ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com