বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের আস্থা ফিরেছে, দাবদাহেও ভালো ভোট হবে: ইসি আলমগীর

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

মানুষের আস্থা ফিরেছে, দাবদাহেও ভালো ভোট হবে: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, গতকাল যে নির্বাচন হয়েছে সেখানে কোনো কোনো স্থানে এই তীব্র গরমেও ৬০ থেকে ৮০ ভাগ ভোটার উপস্থিতি হয়েছে। এখন মানুষের মধ্যে ভোট দেওয়ার আস্থা ফিরে এসেছে। সেদিক বিবেচনায় আসন্ন উপজেলা নির্বাচনে রাজবাড়ীতে ভোটার উপস্থিতি ভালো হবে।

 

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রাজবাড়ী জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভার আগে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

 

ইসি আলমগীর বলেন, নির্বাচনে এবার বড় দলের প্রভাব নেই। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহণ করছে না, তবে তাদের সমর্থকরা অনেকেই অংশ নিয়েছে। কিন্তু তারা দলের সমর্থন পাচ্ছে না। আর আওয়ামী লীগও কাউকে প্রার্থী বা সমর্থন দিচ্ছে না। যদি স্থানীয়ভাবে কোনো মন্ত্রী, এমপি বা সরকারি পদস্থ বড় কোনো কর্মকর্তা তাদের আত্মীয়-স্বজনের প্রচার-প্রচারণায় ও পক্ষে অবস্থান নেন, সেক্ষেত্রেও কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ওই প্রার্থীর প্রার্থিতা বাতিল ও প্রচার-প্রচারণায় অংশগ্রহণকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনোভাবে প্রভাব বিস্তার করা যাবে না। সেক্ষেত্রে আচরণবিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

তিনি আরও বলেন, বেশিরভাগ ভোট কেন্দ্রই পাকা ভবন এবং ছায়াযুক্ত স্থানে। সেক্ষেত্রে ভোটার উপস্থিতিতে সমস্যা হবে না। প্রতিটি কেন্দ্রেই পর্যাপ্ত পানির ব্যবস্থা থাকবে। গতকাল যে ভোট হয়েছে তাতে ভোটার উপস্থিতি যেমন ভালো ছিল তেমন আইন শৃঙ্খলা পরিস্থিতিও ভালো ছিল। দাবদাহে সামান্য কষ্ট হলেও এবার উৎসবমুখর পরিবেশে ভালো ভোট হবে।

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

 

এছাড়া সভায় জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৩৫ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com