মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাঙ্গুনিয়ায় ঋণের টাকা নিয়ে বাড়াবাড়ি, ছুরিকাঘাতে এনজিও কর্মী খুন

এম. মতিন   |   রবিবার, ০৫ মার্চ ২০২৩ | প্রিন্ট

রাঙ্গুনিয়ায় ঋণের টাকা নিয়ে বাড়াবাড়ি, ছুরিকাঘাতে এনজিও কর্মী খুন
চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নিজ অফিসের নিচে ঋণ গ্রহীতার  ছুরিকাঘাতে চম্পা রাণী চাকমা (২৯) নামের এক নারী এনজিও কর্মী খুন হয়েছেন। রবিবার (৫ মার্চ) সন্ধ্যা ৮ দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট এলাকার বারেক বিল্ডিংস্থ এইচ এ প্লাজায় অবস্থিত এনজিও সংস্থা মানবিক উন্নয়ন কেন্দ্রে পদক্ষেপ অফিসের নিচে এ ঘটনা ঘটেছে। নিহত চম্পা রাণী চাকমা রাঙামাটি জেলার বন্দুক ভাঙা ইউনিয়নের চাকরাছড়ি গ্রামের শান্তিময় চাকমার মেয়ে। সে এনজিও সংস্থা পদক্ষেপের হোচনাবাদ শাখার সহকারী ব্রাঞ্চ ম্যানেজার (লোন) শাখায় কর্মরত ছিলেন।
এ বিষয়ে পদক্ষেপের সহকারী ব্রাঞ্চ ম্যানেজার (হিসাব) মো. রাকিবুল ইসলাম জানান, পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়ার পশ্চিম পাড়া এলাকার নুরুজ্জামানের মেয়ে আয়শা আকতার পদক্ষেপ থেকে ১ লক্ষ টাকা লোন নেন। লোনের সে টাকা পরিশোধ করতো তার ভাই এনামুল হক। কিস্তি টাকা উত্তোলন করতে গেলে এনামুল টাকা দিতে চাইতোনা,  বিভিন্ন তালবাহানা করতো। আজ রাতে অফিসের মিটিং শেষে চম্পা চাকমা বেড়িবাঁধস্থ তার ভাড়া বাসায় যাওয়ার উদ্দেশ্যে অফিস থেকে নামছিলেন। এ সময় অফিসের সিঁড়ির নিচে এনামুল দাঁড়িয়েছিল। চম্পা চাকমা যখন নিচে নামলো, এনামুল তাকে দাড় করিয়ে ঋণ সংক্রান্ত কথা কাটাকাটি করছিল। এ সময় এনামুল তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে ফেলে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে সহকর্মীরা রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।
ঘাতক মো. এনামুল হক (৩০) উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়ার পশ্চিম পাড়া এলাকার নুরুজ্জামানের ছেলে।
এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি বলেন, মানবিক উন্নয়ন কেন্দ্র (পদক্ষেপ) হোচনাবাদ শাখা থেকে হত্যাকারী এনামুল তার বোনের নামে ১ লক্ষ টাকা লোন নিয়েছিল। সে লোন পরিশোধকে কেন্দ্র করে রাত ৮টার দিকে ভিকটিম চম্পা চাকমার সাথে এনামুলের কথা কাটাকাটির হয়। এক পর্যায়ে রাস্তা ওপর এনামুল চম্পার গলায় ছুরি মেরেছে। সম্ভবত ছুরির আঘাতে তার শ্বাসনালী কেটে গেছে। হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
তিনি আরও বলেন, আমরা লাশ পোস্ট মটেমের জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠাচ্ছি। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হত্যাকারীকে গ্রেপ্তারে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি।
Facebook Comments Box
advertisement

Posted ১৯:৫২ | রবিবার, ০৫ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com