বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত হবে : সাঈদ খোকন

  |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

রমজানে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালিত হবে : সাঈদ খোকন

রমজান মাসে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অধিভুক্ত এলাকায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। পাশাপাশি কেমিক্যালমুক্ত ফল বিক্রির মাধ্যমে রোজাদারদের সেবা করে সওয়াব আদায় করতে ফল ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে হোটেল, রেস্তোরাঁ, ক্লাব, ফল ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, রমজান মাসে সারাদেশের মানুষ কেনাকাটা করতে ঢাকায় আসেন, অফিসের সময় পরিবর্তন হয়, এছাড়া নানা কারণে রাজধানীর রাস্তায় মানুষের অনেক বেশি চাপ থাকে। এ অবস্থায় রাস্তায় বা ফুটপাতে ইফতার সাজিয়ে নিয়ে বসলে একটি জটিল আকার ধারণ করবে। ফুটপাতে ইফতার সামগ্রির দোকান বসানো যাবে না, যেখানে সেখানে গাড়ি পার্কিং করা যাবে না।

রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল-রেস্তোরাঁ, ক্লাব, বারের মালিকদের মদ, জুয়া এবং হাউজি খেলা বন্ধ রাখার আহ্বান জানান তিনি।

জনস্বার্থ রক্ষায় মেয়র সাঈদ খোকন সেহরি এবং ইফতারে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন এবং দিনের বেলায় রোজাদারদের যেন কোনো সমস্যা না হয় সে জন্য পর্দা দিয়ে সীমিত পরিসরে খাবার হোটেল চালানোর জন্য মালিকদের প্রতি আহ্বান জানান।

এছাড়া রমজানে নাগরিকদের সুবিধার্থে ঢাকা দক্ষিণের সব এলাকায় সুপেয় পানি সরবরাহ করার জন্য ওয়াসাকে অনুরোধ করেন তিনি। প্রয়োজনের গাড়ি দিয়ে পানি সরবরাহ করতে বলেন।

কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ব্যবসায়ী, ক্লাব কর্মকর্তা, ফল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। জাগোনিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২৬ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com