বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান, জরিমানা

মোহাম্মদপুর চাঁদ উদ্যান এলাকায় নির্মাণাধীন অবৈধ ভবনে মোবাইল কোর্ট পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযান চলাকালে নকশাবিহীন কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়।

মঙ্গলবার সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকালে শেষ হয়। অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় ভবন নির্মাণের ক্ষেত্রে রাজউকের অনুমোদন গ্ৰহণ বাধ্যতামূলক। মোহাম্মদপুর চাঁদ উদ্যান এলাকায় রাস্তার উপর মালামাল রেখে ও সেফটি নেট স্থাপন না করে এবং রাজউকের অনুমোদন গ্রহণ ব্যতিরেকে ইমারত নির্মাণ করায় চারটি নির্মাণাধীন ইমারতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে রাস্তার উপর রাখা মালামাল ভবন মালিক কর্তৃক অপসারণ করা হয় এবং চারটি ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, চারটি নির্মাণাধীন ভবনের মধ্যে একটি ভবনের আংশিক ভেঙে দেওয়া হয়, একটি নির্মাণাধীন ভবন থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। ভবনের মালিক নির্মাণ কাজ বন্ধ রাখবেন ও রাজউকের অনুমোদন নিয়ে পুনরায় নির্মাণ কাজ শুরু করবেন মর্মে মুচলেকা প্রদান করেন। ডিপিডিসির প্রতিনিধির মাধ্যমে তিনটি নির্মাণাধীন ইমারতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোন-৫ এর পরিচালক মো. হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী অথরাইজড অফিসার মো. মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক মো. সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৮ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com