শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডন বাংলা প্রেস ক্লাব নির্বাচন ২০২৪

মুহাম্মদ জুবায়ের প্রেসিডেন্ট, তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও সালেহ আহমদ ট্রেজারার নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

মুহাম্মদ জুবায়ের প্রেসিডেন্ট, তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও সালেহ আহমদ ট্রেজারার নির্বাচিত

লন্ডন প্রতিনিধি : যুক্তরাজ্যের সংবাদ কর্মীদের প্রাণের সংগঠন লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাচন গত  ২৮শে জানুয়ারী বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বিলেতে বাংলাভাষী গণমাধ্যমকর্মীদের সর্ববৃহৎ সংগঠন লন্ডন-বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে চ্যানেল এস-এর সাবেক চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের সভাপতি, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও বাংলা পোস্ট-এর হেড অব প্রোডাকশন সালেহ আহমদ ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন।

ইস্ট লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভ্যানু হলে অনুষ্ঠিত এই নির্বাচনে জুবায়ের-তাইসির-মুরাদ এলায়েন্সের প্রেসিডেন্ট, সেক্রেটারি ও সিনিয়র ভাইস প্রেসিডেন্টসহ মোট ১২টি এবং নাহাস-মুসলেহ-সালেহ এলায়েন্সে ট্রেজারার সহ মোট ৩টি পদে জয়লাভ করে ।

ক্লাবের ২০২৪-২০২৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রেসিডেণ্ট পদে ১৪১ ভোটে প্রেসক্লাবের ইতিহাসে সর্ব কনিষ্ঠ সভাপতি হিসাবে মোহাম্মদ জুবায়ের বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশার প্রাপ্ত ভোট ১৩৯। সিzনিয়র ভাইস প্রেসিডেণ্ট পদে ১৯১ ভোট পেয়ে সবার প্রিয় ব্যারিস্টার তারেক চৌধুরী বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সিনিয়র সাংবাদিক মোস্তাক আলি বাবুল পেয়েছেন ৮৬ ভোট। ভাইস প্রেসিডেন্ট পদে ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন কবি গল্পকার সাঈম চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক ভাইস প্রেসিডেন্ট মো: রহমত আলির প্রাপ্ত ভোট ১৩৬।

জেনারেল সেক্রেটারি পদে টানা দ্বিতীয় বারের মতো সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ ১২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জনমতের
মোসলেহ আহমেদ ১০৩ ভোট আর স্বতন্ত্র প্রার্থী জিআর সোহেল পেয়েছেন ৫৭ ভোট। অ্যাসিসট্যান্ট সেক্রেটারী পদে মো. রেজাউল করিম মৃধা ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল কাইয়ুমের প্রাপ্ত ভোট ১৩৬। ট্রেজারার পদে ১৫৭ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো মো. সালেহ আহমেদ বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কাদির চৌধুরী মুরাদের প্রাপ্ত ভোট ১২২।

অ্যাসিসট্যান্ট ট্রেজারার পদে ১৫৬ ভোট পেয়ে চ্যানেল এসের সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সারওয়ার হোসেনের প্রাপ্ত ভোট ১০৭। অর্গানাইজিং অ্যান্ড ট্রেনিং সেক্রেটারী পদে এনটিভির চীফ রিপোর্টার মো. আকরামুল হোসেন ১৬৮ ভোট পেয়ে বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী মো. ইমরান আহমেদ পেয়েছেন ১১৩ ভোট। মিডিয়া অ্যান্ড আইটি সেক্রেটারী পদে মো. আবদুল হান্নান ১৯০ ভোট পেয়ে বিজয়ী হন।তার প্রতিদ্বন্দ্বী মো. মাহবুব আলি খানশূরের প্রাপ্ত ভোট ৮৫।

ইভেন্টস অ্যান্ড ফ্যাসিলিটিস সেক্রেটারী পদে চ্যানেল এসের নিউজ প্রেজেন্টার রূপি আমিন ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী এস এম রহমান বেলালের প্রাপ্ত ভোট ১০২। আর পাঁচটি এক্সিকিউটিভ মেম্বার পদে সাহিদুর রহমান সোহেল ১৭৬ ভোট, ফয়সল মাহমুদ ১৭১ ভোট, মরিয়ম পলি রহমান ১৫৫ ভোট , জাকির হোসেন কয়েস ১৩৭ ভোট ও আনোয়ার শাহজাহান ১৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এছাড়া এক্সিকিউটিভ মেম্বার পদে অন্য প্রার্থীদের মধ্যে, মোহাম্মদ সোবহান ১২০ ভোট, এম ই রহমান পাক্কু ১৩১ ভোট , বাতিরুল সর্দার ৮১ ভোট, হেফাজুল করিম রকিব ১২০ ভোট এবং আনিসুর রহমান আনিস ৯৭ ভোট পান।

এতে বিগত দিনের মতো নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ইউকের সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, আব্দুল আজিজ ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।

লন্ডন ছাড়াও নর্থ ইংল্যান্ড, বার্মিংহামসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত প্রেস ক্লাব মেম্বারদের স্বতঃস্ফর্ত অংশগ্রহনে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সভায় ক্লাবের বিদায়ী সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাইসির মাহমুদের প্রাণবন্ত পরিচালনায় বিগত বছরের রিপোর্ট পেশ করা হয়। পরে ক্লাবের সাধারণ সদস্যরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

সর্বোচ্চ সংখ্যক প্রেস কনফারেন্সে উপস্থিতি এবং নিউজ কাভার করায় জাকির হোসেনকে সেরা রিপোর্টার এওয়ার্ড ফর প্রেস কনফারেন্স এবং ইসি কমিটি সবচেয়ে বেশি উপস্থিতির জন্য রেজাউল করিম মৃধাকে ক্লাবের পক্ষ থেকে এওয়ার্ড প্রদান করা হয়। দিনব্যাপী এই আয়োজন দুপুর থেকে শুরু হয় এবং দ্বি-বার্ষিক সভার পর বিকেল আড়াইটা থেকে বিকেল ছয়টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। রাত দশটায় ফলাফল ঘোষণা করা হয়।

নবনির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মদ জুবায়ের ক্লাবকে এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বিলেতের শতবর্ষী বাংলা মিডিয়া ও ত্রিশ বছরের পুরনো  প্রেস ক্লাবের মর্যাদা ও ঐতিহ্য রক্ষায় সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

জেনারেল সেক্রেটারি তাইসির মাহমুদ বলেন, বিগত দুই বছরের মতোই প্রেস ক্লাবকে প্রাণবন্ত রাখতে আমার চেষ্টা অব্যাহত থাকবে। আগামী দুই বছর আমরা নতুন কিছু উপহার দিতে উদ্যোগ গ্রহণ করবো। এ জন্য প্রয়োজন সকলের সহযোগিতা।

ম্যানচেষ্টার, লীডস, লিভারপুর, ওল্ডহ্যাম ও বার্মিংহামসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত প্রেসক্লাব মেম্বারদের স্বতঃস্ফর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সভা ও নির্বাচন ক্লাবের বিদায়ী সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাইসির মাহমুদের প্রাণবন্ত পরিচালনায় বিগত বছরের রিপোর্ট পেশ করা হয়। পরে ক্লাবের সাধারণ সদস্যরা প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এই সমাবেশ দুপুর থেকে শুরু হয় এবং দ্বি-বার্ষিক সভার পর বিকেল আড়াইটা থেকে বিরতিহীন ছয়টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। তারপর ভোটগ্রহণ শেষে রাত সাড়ে দশটার দিকে ফলাফল ঘোষণা করা হয়।এতে মুহাম্মদ জুবায়ের প্রেসিডেন্ট, তাইসির মাহমুদ জেনারেল সেক্রেটারি ও সালেহ আহমদ ট্রেজারার নির্বাচিত হয় । সভায় প্রয়াত ক্লাব মেম্বার আশরাফ আহমদ সহ সকল প্রয়াতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সন্ধ্যায় ক্লাবের আজীবন সদস্য, বাংলাদেশ হাইকমিশনার সাইয়েদা মুনা তাসনিম, পপলার এন্ড লাইম হাউজ আসনের এমপি আফসানা বেগম, ক্যাটারার্স এসোসিয়েশন, চেম্বার্স অব কমার্স, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের নিয়ে ডিনার ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ক্লাবের কার্যনির্বাহী পরিষদের পনেরটি পদের জন্য দু’টি অ্যালায়েন্সের তিরিশ জন্য প্রার্থী এবং একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নামেন। এই নির্বাচনে ক্লাবের ২৮৮ জন সদস্য গোপন ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে আগামী দু’বছরের জন্য নির্বাচিত করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৩ | সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com