শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মান্দায় এক সপ্তাহে ৪টি গরু চুরি এক চোর আটকসহ গরু উদ্ধার কৃষকরা রাত জেগে পাহারা দিচ্ছে

  |   রবিবার, ০৮ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

মান্দায় এক সপ্তাহে ৪টি গরু চুরি এক চোর আটকসহ গরু উদ্ধার কৃষকরা রাত জেগে পাহারা দিচ্ছে

harun-manda-pic-01-2017

মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ জেলার মান্দা উপজেলার গ্রামে গ্রামে গরু চুরির হিড়িক পড়েছে। গত এক সপ্তাহের মধ্যে আবারো সংঘবদ্ধ চোরেরা ৪টি গরু চুরি করেছে। অপর ঘটনায় দাসপাড়া এলাকার নজরুল ইসলামের একটি গরু চুরির অভিযোগে হাবিল নামের এক চোরকে আটক করেছে পুলিশ। গরু চুরি রোধে কৃষকরা রাত জেগে পাহারা দিচ্ছে। তবুও গরু চুরি ঠেকানো যাচ্ছে না। এতে এলাকার কৃষক শংকিত হয়ে পড়েছে।

গত শুক্রবার গভীর রাতে উপজেলার মান্দা সদর ইউনিয়নের দোসতি গ্রামের কছিম উদ্দিনের ছেলে বাবুল হোসেন মন্ডলের গোয়াল ঘরের পেছনের বেড়া কেটে বাড়িতে ঢুকে বাড়ির সদর দরজার তালা ভেঙ্গে গরু ২টি চুরি করে নিয়ে যায়। ঘটনায় ঘাটকৈর পূর্বপাড়া এলাকার মৃত ফয়েজ উদ্দিন মন্ডলেরর ছেলে মাদকসেবি ও ছিঁচকে চোরা ভূট্রো (৩২) কে চুরি অভিযোগে আটক করেছে পুলিশ। এছাড়া আগের শুক্রবার ভালাইন গ্রামের হোসেন আলী মন্ডলের বাড়ি থেকে ২টি বকনা গরু চুরি হয়। চুরি হওয়া গরু ৪টির বাজার মূল্য প্রায় একলাখ ৭০ হাজার টাকা বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থ পরিবারের গৃহকর্তারা।

মান্দা থানার পরিদর্শক (ওসি) আনিছুর রহমান জানান, ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়াসহ চুরি যাওয়া গরু ৪টি উদ্ধারে জড়িতদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যহত রয়েছে। তিনি আরো জানান, গত ১১ নভেম্বর উপজেলার দাসপাড়া গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে নজরুল ইসলামের একটি বলদ গরু চুরি হয়। ঘটনায় নজরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত অভিযোগে নওগাঁ সদর উপজেলার ভীমপুর ইউনিয়নের গোপাই গ্রামের আছিমুদ্দিনের ছেলে হাবিল উদ্দিন মোল্যাকে (৩৫) বৃহস্পতিবার আটক করে। এসময় তার স্বীকারোক্তিতে একটি গরুটি উদ্ধার করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ | রবিবার, ০৮ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com