শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তি ঃ ওয়েস্টমিনিস্টার বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

  |   বুধবার, ২৬ জুন ২০১৯ | প্রিন্ট

শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তি ঃ ওয়েস্টমিনিস্টার বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধি ঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন তথ্য প্রচার ও অন্যায়ভাবে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করার কটুক্তির কারনে লন্ডনের এক বিএনপির কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। লন্ডনের ক্যামডেন ওয়েস্ট মিনিস্টার বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে ঢাকা মেট্রোপলিটান থানায় ওই মামলা হয়েছে। মামলার নম্বর ২৯৮৯। গত ১৬জুন ২০১৯ তারিখে মামলাটি দায়ের করেন যুক্তরাজ্য ছাত্রলীগের সাবেক আইন সম্পাদক ব্যারিস্টার শেখ মোঃ গোলাম কিবরিয়া। ঢাকা মেট্রো পলিটন পুলিশ সূত্রে মামলার এজাহার থেকে জানা যায়, মৌলভীবাজার জেলার রাজনগরের মোহাম্মদ জাহাঙ্গীর আলম দীর্ঘদিন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে লন্ডনে বসে তার ফেইসবুক আইডি থেকে মানহানিকর বিভিন্ন তথ্য প্রচার করে আসছেন।এমতাবস্থায় তার বিরুদ্ধে শক্ত আইনি পদক্ষেপ নেয়া ছাড়া তিনি এহেন কর্মকান্ড থেকে বিরত হবেন না।
ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়েরের আগে বাদী ব্যারিস্টার শেখ মোঃ গোলাম কিবরিয়া ঢাকার যাত্রাবাড়ী থানায় আসামির বিরুদ্ধে গত ১৩ জুন ২০১৯ তারিখে একটি সাধারণ ডায়েরি করেন। কিন্তু তাতেও আসামি মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মিথ্যা প্রচারণা না থামার কারণে তিনি ডিজিটাল সিকিউরিটি আইনের ২১ ও ২৫ ধারায় মামলা দায়ের করেন। এই ধারা সমূহে মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে তিনি দশ বছর বা যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হতে পারেন।
উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের ১৫ মার্চ মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে কক্সবাজার ৪ নম্বর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের বরাবর পেনাল কোডের ১৫৩, ২৯৫ ও ৫০০ ধারায় একটি মামলা হয়েছিল। আওয়ামী লীগের এবং তার মন্ত্র্রী পরিষদের বিরুদ্ধে প্রচারনার কারণে ওই মামলাটি করেছিলেন কক্সবাজারের চৌফল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফরিদুল আলম।

Facebook Comments Box
advertisement

Posted ০৩:৪৩ | বুধবার, ২৬ জুন ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com