শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবীতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

  |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯ | প্রিন্ট

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবীতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ঃ  বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, কারাগারে বন্দী বিএনপির সকল নেত-কর্মীর মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবীতে বিক্ষোভ সমাবেশে করেছে যুক্তরাজ্য বিএনপি। গত ৪ মার্চ, সোমবার ব্রিটিশ পার্লামেন্ট হাউজের সামনে এই বিক্ষোভ কর্মসূচীর ডাক দেয় যুক্তরাজ্য বিএনপি।
গত সোমবার অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশগ্রহণ করেন। উপস্থিত নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করেন। এবং বাংলাদেশের বর্তমান সরকারের বিরুদ্ধে নানা স্লোগানে মুখরিত করে পুরো এলাকা। বিক্ষোভ শেষে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভাপতির বক্তবে এম এ মালিক বলেন, “মাদার অফ ডেমোক্রেসি” বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে চিকিসসা সেবা থেকে বঞ্চিত করে গত এক বছর যাবত বিনা কারণে সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে নির্জন কারাগারে বন্দী করে রেখেছে। তিনি বলেন, সরকারি দলের লোক হলে চিকিৎসা সেবা পাবেন, প্রয়োজনে ২৪ ঘন্টার মধ্যে বিদেশ থেকে চার্টার করে চিকিৎসক হাজির করবেন কিন্তু বিরোধী দলের লোক হলে ন্যুনতম চিকিৎসা পাবেন না, এই দ্বৈতনীতি দেশে চালু করেছে ফ্যাসিবাদী আওয়ামী সরকার। সুচিকিৎসার অভাবে দেশনেত্রীর শারীরিক অবস্থার আজ চরম অবনতি, সরকার তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি অনতিবিলম্বে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তি দাবী করেন। একই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর থেকে সকল রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহার সহ সারা দেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে কারান্তরীণ বিএনপির নেতা-কর্মীদের মুক্তি দাবী করে এম এ মালিক বলেন, মহাভোট ডাকাত এই স্বৈরাচারী সরকার দেশের ভোটের অধিকারকে হরণ করে দেশ এক দলীয় শাসন কায়েম করেছে।
উল্লেখ্য যুক্তরাজ্য বিএনপি বিগত এক বছর যাবত বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার সহ দেশে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনার দাবীতে প্রায় প্রতি সপ্তাহে ব্রিটেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক ভেন্যুতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে।
সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, স্বৈরাচারী সরকারের দুর্নীতি, ডাকাতি, ধর্ষণ, অত্যাচার নির্যাতনে দেশের মানুষ আজ দিশেহারা। একাদশ সংসদ নির্বাচনে মহাভোট ডাকাতির মাধ্যমে বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণ ও গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। সদ্য অনুষ্ঠিত ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে প্রমানিত হয়েছে দেশের জনগণ ভোট কেন্দ্রে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলেছে। দেশের মানুষ এখন মনে প্রাণে বিশ্বাস করে বাংলাদেশের পুলিশ, ডিবি, র‌্যাব, বিজিবি থাকতে ভোট কেন্দ্রে যাওয়ার প্রয়োজন নেই কারণ বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী আজ বিশেষভাবে প্রশিক্ষিত ডাকাত হিসাবে দেশ-বিদেশ পরিচিতি লাভ করেছে। কয়ছর এম আহমেদ, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা এবং গণতন্ত্র পূনরুদ্ধারে ঐক্যবদ্ধভাবে দেশে-বিদেশে ব্যাপক গণ আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। এ সময় তিনি বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা উল্লেখ করে অনতিবিলম্বে তাঁর সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তি দাবী করেন। তিনি বলেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দেশবাসীকে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।
উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি মন্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, লন্ডন মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ তারিকুল ইসলাম,বিএনপি নেতা সাইফ উল্লাহ, মোঃ মাহবুবুল আলম, যুক্তরাজ্যে স্বেচ্ছাসেবক দলের মোঃ রাকিব হাসান, মোহাম্মাদ সাদিকুর রহমান, জাহাঙ্গীর আলম মজুমদার, মোঃ আব্দুস সামাদ, এস এম ওমর পারভেজ, মোঃ মহিন উদ্দিন, মোঃ বেলাল হোসাইন পাশা, মোঃ সেলিম রেজা, মোঃ সাকোয়াত হোসেন, ইমামুল আরাফাত হিমেল, মোঃ মিজানুর রহমান ফরমান, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আশিকুল ইসলাম, মোহাম্মেদ আরিফ হোসাইন, রাজু আহমেদ, রুবেল আহমেদ, সাবেক শিবির নেতা নাওশিন মোস্তারী মিয়া সাহেব, আলী শাহজাদা , কাজী মোহাম্মদ নুরুজ্জামান, রাসেল হোসাইন, মোঃ আল আমীন, মাছউদুল হাসান, মাহমুদ উল্লাহ হান্নান, আলী হুসাইন, মোহাম্মাদ ওমর ফারুক, জাকির হোসেন, সামিউজ্জামান সিদ্দিকী, যুবদল নেতা আব্দুল আলীম, মোঃ ফয়সল ইসলাম, শরীফ মোহাম্মদ করিম, সাইফুল ইসলাম, জাকির হোসেন, মো: শহীদ সরোয়ার, নজরুল ইসলাম, শেখ কামরুজ্জামান, ইমরান হোসাইন, মোহাম্মদ সাব্বির উল্লাহ, মোহাম্মদ লুৎফুল আরেফিন, আব্দুল গাফ্ফার খান, রাজু আহমেদ, মোঃ কবির উদ্দিন, মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল, মারুফ হোসাইন, মোঃ মিলন, দেলোয়র হোসাইন, হোসেন ইমাম তৌফিক, ইস্ট লন্ডন বিএনপি নেতা মোঃ হাসনাইন, মোঃ তানজিল ইসলাম, আল নাহিয়ান বিন মুরাদ, মোহাম্মদ রিফাত মাহমুদ ভূঁইয়া, সালমান সাদী, মোঃ হাসান মোরশেদ, সৈয়দ তারেক আহমদ, মো: আব্দুল মুকিত রাজিব, সাদিয়া কিবরিয়া, হাবিবুর রহমান, মুহাম্মদ মুজাহিদ খালেদ (পাভেল), জামাল মিঞা, এম এ শামীম, কাজী ফয়সল আহমেদ, দোলায়ার হোসাইন, তানবিন আহমেদ,  মোহাম্মদ তারেক ইকবাল, মোঃ সালাহ উদ্দিন, মোঃ রাসেল মাহমুদ, দেলোয়ার হোসাইন, প্রমূখ

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১৮ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com