সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্মিংহামে পঞ্চম ক্রীড়ামেলা’২০২২ পরিচালনা কমিটি গঠন

  |   মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২ | প্রিন্ট

বার্মিংহামে পঞ্চম ক্রীড়ামেলা’২০২২ পরিচালনা কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি, বার্মিংহাম : ব্রিটেনের নতুন প্রজন্মকে বাংলাদেশের গ্রামীন খেলাধুলার সাথে পরিচয় করিয়ে দিতে বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে সিআইসি আয়োজন করছে ক্রীড়া মেলা ২০২২ আগামী ১১ সেপ্টেম্বর রবিবার ঐতিহাসিক স্মল হিথ পার্কে পঞ্চম বারের মতো “ক্রীড়া মেলা”অনুষ্ঠিত হবে।

পরপর চারবার সফলতার পর এবারে তরুছায়া পঞ্চম ক্রীড়ামেলা’২০২২ আরো বাপক পরিসরে ও সফলতার লক্ষে গত সোমবার বার্মিংহামে স্হানীয় একটি রেষ্টুরেন্টে সদ্য বিলুপ্ত সংগঠনের কার্যকরী কমিটির সহ-সভাপতি নাসির উদ্দিন হেলালের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাহিদুর রহমান সুহেলের পরিচালনায় সংগঠনের গুরুত্ব পুর্ন সভায় সকলের সম্মতিক্রমে পঞ্চম ক্রীড়া মেলা পরিচালনার জন্য আহব্বায়ক কমিটি গঠন করা হয়। নতুন আহ্বায়ক কমিটিতে শেখ মো: খালিক উদ্দিনকে আহ্বায়ক এবং নাসির উদ্দিন হেলাল ,কাউন্সিলর মায়া আলী(কভেন্ট্রি),স্বপ্না বেগম,জিয়া তালুকদার,সিরাজুল ইসলাম (লেস্টার) -কে যুগ্ন-আহ্বায়ক এবং সাহিদুর রহমান সুহেলকে সদস্য সচিব করা হয়।

আহ্বায়ক কমিটিতে আরে যারা সদস্য রয়েছেন তারা হলেন সৈয়দ ইকবাল.মুহাম্মদ মারুফ,সাব্বির হোসেন(নটিংহাম),সৈয়দ নাসির আহমেদ,মনোয়ার আহমেদ,ফাহিমা রহিম,সৈয়দ এলাহী হক সেলু সাইফুর রাজা চৌধুরী জিলু,,সৈয়দা পারভীন লাভলী,জাহাঙ্গীর বখত,ফাজলি বিবি,আব্দুল লতিফ,শামীম আহমেদ,আব্দু রহমান,কায়সারুল ইসলাম সুমন,ফারছু চৌধুরী,আশরাফুল ওয়াহিদ দুলাল,আতিকুর রহমান,ওবায়দুল কবির খোকন,সোহেল আহমদ চৌধুরী,সৈয়দ নাদির আহমেদ,শেখ রওশন আরা নীপা(লন্ডন),বাহার উদ্দিন,বদরুল আলম,মাসুম আহমেদ,মোক্তার আলী ।

তাছাড়া আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের বিলুপ্ত ও বিলুপ্ত-প্রায় ঐতিহ্যের অনেক খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের পুনঃ প্রচলন ও সেসবের প্রতি আগ্রহ জাগরণ। যে কোনো বয়সের যে কেউ নিজেদের পছন্দমত এক বা একাধিক খেলায় অংশ গ্রহণ করার সুযোগ রয়েছে। খেলাগুলোর মধ্যে রয়েছে: কাবাডি, কানামাছি, মোরগের লড়াই, বিস্কুট দৌড়, সুই-সুতা দৌড়, হাড়ি ভাঙ্গা, চেয়ার দৌড়, দৌড়, বালিশ দৌড়, মার্বেল দৌড়, লুডু, দড়ি লাফ,প্রভৃতি। সবগুলো খেলাতেই কোন ধরণের এন্ট্রি ফি ছাড়া অংশগ্রহণের সুযোগ রয়েছে।খাবারের স্টল সহ নানান রকমের স্টল থাকার পাশাপাশি শিশুদের জন্য বাউন্সি ক্যাসল,রাইড সহ সফট প্লে খেলার সুযোগ থাকবে।স্টলের জন্য যোগাযোগের নাম্বার ০৭৯৮৫২৫৬৩৯৫ ।

দিনব্যাপী অর্থাৎ বারোটা ত্রিশ মিনিট থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে এ উৎসব। এতে নিজেদের পছন্দমত খেলাধূলায় অংশগ্রহণ ও দিনব্যাপী আনন্দ-উৎসবে-ফূর্তিতে মেতে উঠার আহবান জানানো হয়।

উল্লেখ্য দিনব্যাপী এ উৎসবটি বার্মিংহামে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্মল হীথ পার্কে অনুষ্ঠিত হবে।স্মলহিথ পার্কের ঠিকানা,B10 0LL এবং যে কোন তথ্যের জন্য যোগাযোগের নাম্বার ০৭৯৮৫২৫৬৩৯৫।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৪ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com