শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বার্মিংহামে কবি দিলওয়ার স্মরণ সভা অনুষ্ঠিত

  |   বুধবার, ২০ নভেম্বর ২০১৩ | প্রিন্ট

IMG_9584 copy

নিজস্ব প্রতিনিধি, বার্মিংহাম : গত ১৮ নভেম্বর, সোমবার সন্ধ্যা সাতটার সময় বার্মিংহাম, স্মল হীথের স্থানীয় এক রেস্টুরেন্টে গণমানুষের কবি দিলওয়ার স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

বার্মিংাহমে আয়োজিত গণমানুষের কবি দিলওয়ার স্মরণ সভায় বক্তারা বলেন- ‘পৃথিবী স্বদেশ যার আমি তার সঙ্গী চিরদিন’ সুরমা পার থেকে কবি দিলওয়ার এভাবেই আলোকবির্তকা নিয়ে বিশ্বের সকল বাঙলাবাসীর কবি হবে উঠেন। তিনি বাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্রই নয় তরুণদের কাছে এক বটবৃক্ষের মত ছিলেন। মত-পথ-ভাবনার সকল দৈন্যতা ছাড়িয়ে তিনি গ্রীক, রোম থেকে শুরু করে ভারতীয় পূরাণ-এর নির্যাস টেনে শ্রোতার মনের খোরাক যুগাতেন। বক্তারা কবি দিলওয়ার এর সৃষ্টিশীল সকল কর্ম তৎপরতাকে মানুষের কাছে তুলে ধরার আহবান জানান।

কমরেড মসুদ আহমদের সভাপতিত্বে ও ছড়াকার সাংবাদিক সৈয়দ নাসির আহমদের পরিাচলনায় সভায় বক্তব্য রাখেন কবি সৈয়দ ইকবাল, নাট্যকার মুরাদ খান, বাংলা ভয়েছ পত্রিকার সম্পাদক মোহাম্মদ মারুফ, বার্মিংহাম বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালেক পারভেজ, কমিউনিটি নেতা আলহাজ্ব আজির উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, কমিউনিটি নেতা মোহাম্মদ নিজাম উদ্দিন, আমিরুল ইসলাম বেলাল, হুমায়ূন কবীর চৌধুরী, নুরুল ইসলাম কিসলু, সুহেল আহমদ চৌধুরী, চ্যানেল নাইন এর নর্থ, নর্থ-ওয়েষ্ট ও মিডল্যান্ডস ব্যুারো প্রধান কায়ছারুল ইসলাম সুমন, সাংস্কৃতিক কর্মী ফারজানা আক্তার, সাংবাদিক আশরাফুল ওয়াহিদ দুলাল, এনটিভি’র নর্থ, নর্থ-ওয়েষ্ট ও মিডল্যান্ডস ব্যুারো প্রধান ফারছু আহমেদ চৌধুরী, স্বাধীনদেশ অনলাইন পত্রিকার সম্পাদক এডভোকেট ওবায়দুল কবির খোকন সহ আরো অনেকে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কমিউনিটি নেতা কবির আহমেদ, শমসের বক্স চৌধুরী, বাংলা টিভির বার্মিংহাম প্রতিনিধি মোশফিক চৌধুরী মোর্শেদ, শিখা নিউজ পত্রিকার সম্পাদক মিহির মোহন, সুইট চৌধুরী প্রমুখ ।।

IMG_9600 copy

Facebook Comments Box
advertisement

Posted ০০:০৬ | বুধবার, ২০ নভেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com