রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বার্মিংহামের প্রাচীনতম প্রতিষ্ঠান জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের  সংবাদ সম্মেলন 

  |   মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২১ | প্রিন্ট

বার্মিংহামের প্রাচীনতম প্রতিষ্ঠান জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের  সংবাদ সম্মেলন 

 

 

নিজস্ব  প্রতিবেদক : কমিউনিটির ধর্মীয় এবং সামাজিক সেবা প্রদানের ক্ষেত্রে জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার কমিউনিটির সহযোগিতা নিয়ে নানা মাত্রিক সাফল্য অর্জন করছে। জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার শুধুমাত্র পাঁচ ওয়াক্ত নামাজ নয় মুসল্লীদের ভবিষ্যত প্রজন্মকে মূল ধারার মান বজায় রেখে ধর্মীয় শিক্ষায় উচ্চতর শিক্ষাদানে তৎপর-সক্রিয় রয়েছে।’

গত ১২ নভেম্বর ২০২১ জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপরোক্ত কথাগুলো বলেন জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার পরিচালিত দারুল উলূম এর ভারপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল মাওলানা শহিদুল ইসলাম আল-আজহারী।

বার্মিংহামের প্রাচীনতম প্রতিষ্ঠান জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার এর সাম্প্রতিক কিছু সাফল্য তুলে ধরতে স্থানীয় বাংলা সংবাদকর্মীদের নিয়ে এই সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়। গত ১২ নভেম্বর ২০২১ শুক্রবার, বাদ জুমআ অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে প্রথমেই টিভি-ওয়ান এর কোরআন প্রতিযোগিতায় দারুল উলুমের ছাত্রদের সাফল্যের কথা তুলে ধরা হয়।
উল্লেখ্য টিভি ওয়ান ভয়েস অব ওয়াননেস শিরোনামে পবিত্র কোরআন বিষয়ক এক প্রতিযোগিতা আয়োজন করে। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রতিযোগীরা অংশ নেয়। এই প্রতিযোগিতায় বার্মিংহামের জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার এর ছাত্ররা কৃতিত্বের সাথে দ্বিতীয় স্থান,তৃতীয় স্থান এবং ফাইনালিস্ট হওয়ার গৌরব অর্জন করে। সংবাদ সম্মেলনে প্রতিযোগীতায় সফল ছাত্ররাও উপস্থিত ছিলেন ।

সংবাদ সম্মেলনে আরো বলা হয় যে, দীর্ঘদিন সেন্টার এর দারুল উলূম এর কার্যক্রম বন্ধ ছিল বর্তমানে ষোলোর্ধ্ব ছাত্রদের মূলধারার উচ্চতর লেখাপড়া এবং ইসলামী শিক্ষার সমন্বয় করে সিলেবাসের মাধ্যমে এ কার্যক্রম আবারো চালু হয়েছে। মাওলানা শহীদুল্লাহ এবং দারুল উলূমের হেড টিচার আজহারুল ইসলাম বলেন, ব্যবসা নয় কমিউনিটির সেবাকে গুরুত্ব দিয়েই দারুল উলূম তার কার্যক্রম পরিচালনা করছে। অন্যান্য প্রাইভেট স্কুল এর তুলনায় ছাত্রদের কাছ থেকে এখানে ন্যুনতম বার্ষিক খরচ নেয়া হয়। কারণ জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার দারুল উলূমের জন্য ভর্তুকি দিয়ে থাকে। তারা বলেন দারুল উলুম পরিচালনা করছে জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টার। দারুল উলূমের শিক্ষার মান উন্নয়ণে জেএমআইসি বড় অংকে অর্থ যোগান দিচ্ছে যাতে দারুল উলূম পরিপূর্ণ কমিউনিটি স্কুল হিসেবে মুসল্লীদের ভবিষ্যত প্রজন্মের ধর্মীয় এবং মূলধারার উন্নতশিক্ষা-অধ্যয়নের প্রয়োজনীয়তা পূরণ করতে পারে।

সংবাদ সম্মেলনে বক্তারা দারুল উলূমের সিটিজেনশীপ এওয়ার্ড প্রাপ্তি কথা তুলে ধরে বলেন, ছাত্ররা কভিড-১৯ মহামারী কালীন গৃহহীনদের মাঝে নিরলসভাবে কাজ করে এ কৃতিত্ব অর্জনকরেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সিনিয়র ভাইস প্রিন্সিপাল মাওলানা এটিএম মুকাররম হাসান, সেক্রেটারী নুরুল হক জেপি, হেড টিচার আজহারুল ইসলাম, হেড অব আলিমিয়্যাহ ড. আব্দুল মতিন, বশিরুল হক প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০২ | মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com