শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু নোরা শরীফ আর নেই

  |   শনিবার, ৩০ নভেম্বর ২০১৩ | প্রিন্ট

Nora sharif1

লন্ডন, ৩০ নভেম্বর : বাঙালির সুহৃদ ওবাংলাদেশের অকৃত্রিম বন্ধু ব্যারিস্টার নোরা শরীফ আর নেই। শুক্রবাররাত১১টার দিকে লন্ডনে নিজ বাড়ীতে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। গত কিছুদিন ধরে তিনি দুরারোগ্য ক্যান্সারে ভূগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩বছর। তিনি স্বামী ও দুই কন্যা রেখে গেছেন্।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদান রাখা নোরা শরীফ যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফের স্ত্রী। নোরা শরীফ বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ছাড়াও ব্রিটেনে বাঙালি কমিউনিটির কল্যাণে সক্রিয় ছিলেন।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদানের স্বীকৃতিস্বরুপ ২০১২ সালে তাঁকে বাংলাদেশ সরকার ‘বিদেশীবন্ধুসম্মাননা’য় ভূষিত করে।

প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফের সাথে তার পরিচয় শিক্ষাজীবনে। পরে তারা পরিণয়সূত্রে আবদ্ধ হন। বাংলাদেশের নানা আন্দোলনে, ব্রিটেনে বাঙালি কমিউনিটির বিভিন্ন ইস্যুতে এই বিদেশিনী ছিলেন থাকতেন অগ্রভাগে। তাঁর মৃত্যুর খবরে প্রবাসী বাঙালিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। নোরা শরীফের মৃত্যুতে সাপ্তাহিক পত্রিকা পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৩:০৩ | শনিবার, ৩০ নভেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com