শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠান লন্ডন থেকে সরাসরি বার্মিংহামে  ভার্চুয়ালী যুক্ত ছিলেন  বার্মিংহাম ও মিডল্যান্ডস আওয়ামী  লীগ

ওবায়দুল কবীর খোকন   |   মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠান লন্ডন থেকে সরাসরি বার্মিংহামে  ভার্চুয়ালী যুক্ত ছিলেন  বার্মিংহাম ও মিডল্যান্ডস আওয়ামী  লীগ

বার্মিংহাম : যুক্তরাজ্যে বাংলাদেশ সরকারের প্রধান হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষ সফরকালে যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে উনাকে যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয় ।

যুক্তরাজ্য আওয়ামী  লীগের সভাপতি  সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে   ও  সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় প্রধানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বিপদগামী কতিপয় সেনাবাহিনীর কিছু  সংখ্যাক আততায়ীদের হাতে ১৯৭৫ সালে নিহত হওয়া সকল পরিবারের সদস্যদের বিচার প্রসঙ্গে বলেন,  ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট তার পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যার করা হলে তিনি দেশে আসর পরে হত্যা মামলা দায়ের করতে গেলে তাকে তৎকালীর সরকারের পক্ষ থেকে বাধা প্রদান করা হয়।

শেখ হাসিনা বিএনপি – জামাতকে উদ্দেশ্য করে বলেন,  অগ্নি সন্ত্রাস, পেট্রোল বোমা  ও নিরীহ জনগনের জান মালের উপর কোন ধরনের হুমকি হলে তার সরকার কঠোর হস্তে দমন করবেন বলে তিনি উল্লেখ করে বলেন, বিএনপি আন্দোলনের নামে যদি কোন  ধরনের সন্ত্রাসী কার্যকলাপ সংঘঠিত তাহলে কোন ধরনে ছাড় দেওয়া হবেনা । কঠোরভাবে নির্মূল করা ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটবাসীদের উদ্দেশ্যে সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন প্রসঙ্গে বলেন, তার সরকার ক্ষমতা আসার পর থেকে সিলেটের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে । ওসমানী বিমানবন্দরকে আর্ন্তজাতিক বিমানবন্দরে উন্নতিকরন করা হয়েছে, সিলেটের ট্রেন ষ্টেশনকে অত্যাধুনিক করা হয়েছে । সিলেটে নয়নাভিরাম বাস টার্মিনাম নির্মান করা হয়েছে  । মহাসরক ৪ লেন থেকে ৬ লেনে উন্নতকরন করা হয়েছে ।

প্রধানমন্ত্রী  যায়গা-সম্পত্তির ডিজিটালাইজেশন করন প্রসঙ্গে  প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার ক্ষমা আসার পর থেকে দেশের সমস্ত ক্ষেত্রে যেমন, ব্যাংকিং, ভূমি, স্কুল কলেজ, মেধাবৃত্তি, অফিস-আদালত এবং সমস্ত ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ করা হয়েছে । তিনি এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহ রাখতে তার সরকারকে আবারো নির্বাচিত করতে দেশবাসীকে আহবান জানান ।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ এবং সিলেটের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন।

ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজক বার্মিংহাম আওয়ামীলীগের সভাপতি হাজি কবির উদ্দিন, মিডল্যান্ডস আওয়ামীলীগের সভাপতি হিফজুর রহমান খান, বার্মিংহাম আওয়ামীলীগের সাধারণ সমপাদক মাহবুব আলম চৌধুরী মাখন, মিডল্যান্ডস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বেলালের সমন্বয়ে আয়োজিত অনুষ্টানে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিছবাউর রহমান বিছবাহ, প্রবীণ আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আজির উদ্দিন,  বার্মিংহাম আওয়ামীলীগের সহ সভাপতি সাদেক মিয়া সামসুল, শাহ রোকন আহমদ, বুলন চৌধুরী, মোস্তফা কামাল বাবলু, বার্মিংহাম আওয়ামীলীগের এসিসটেন্ট সেক্রেটারী কামাল আহমেদ, নুরুল ইসলাম কিসলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস শুকুর, প্রচার সম্পাদক নাসির আহমদ শ্যামল, ট্রেজারার হাজী ফখরুল ইসলাম, জুম্মা আহমদ লিটু, আশিক মিয়া, হাসিব উদ্দিন মতিন, শামিম আহমদ, তাজুল ইসলাম, সোহেল আলী, মিডল্যান্ডস আওয়ামীলীগের সহ সভাপতি গাবরু মিয়া, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, মহিলা আওয়ামীলীগের সভাপতি স্বপ্না বেগম, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. এম এ খালেক, এমএ রশিদ ভূঁইয়া, মিসেস নাজিয়া রাশিদ ভূঁইয়াসহ বার্মিংহাম আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগীর সংগঠনের নেতা-কর্মীরা ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৫ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com