সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দিরাইয়েপতিত জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

একে কুদরত পাশা   |   বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দিরাইয়েপতিত জমি দখলের প্রতিবাদে মানববন্ধন
সুনামগঞ্জ : উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুলঞ্জ গ্রামের প্রভাবশালী জালাল উদ্দীন চৌধুরী ডনেল কর্তৃক গ্রামের পতিত জমি জবর দখল এবং গ্রামবাসীর ওপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন  করেছেন গ্রামবাসী। বুধবার সকালে  কুলঞ্জ গ্রামের মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গ্রামের শালিস ব্যক্তিত্ব নজরুল ইসলাম চৌধুরী সাবান মিয়ার সভাপতিত্বে ও সিপার সামস চৌধুরী মাফির পরিচালনায় প্রায় আড়াই ঘন্টা ব্যাপী  মানববন্ধনে বক্তব্য রাখেন সেলিম আহমদ চৌধুরী, আবু সালেহ চৌধুরী, মিজান চৌধুরী , সুহেল সামস চৌধুরী, আব্দুস শহীদ চৌধুরী, সাবেক ইউপি সদস্য মাসুদ মিয়া তালুকদার, লুদু মিয়া চৌধুরী, শামীম চৌধুরী, ফয়সল চৌধুরী, আলাউর রাহমান তালুকদার, মাহবুব চৌধুরী, জাকারিয়া চৌধুরী,, খালেদ চৌধুরী,জসিম উদ্দিন তালুকদার  । উপস্থিত ছিলেন আসাদ চৌধুরী, জুনেদ চৌধুরী, আলী হোসেন তালুকদার, আবুবসর তালুকদার সহ কুলঞ্জ ডেভেলাম্পমেন্ট অর্গানাইজেশন ইউকের নেতৃবৃন্দ  গ্রামের অন্তত  পাঁচ শতাধিক বিভিন্ন পেশার জনগন।
বক্তার বলেন,,  ২০০৮ সালে কুলঞ্জ গ্রামের সবাই মিটিং করে এ সিদ্ধান্ত হয় যে,গ্রামের  পতিত জমি যাদের নামে রেকর্ড হয়েছে, গ্রামের সবার স্বার্থে সকল জায়গা ফেরত দিতে  হবে। সে সভায় ডনেল নিজে উপস্থিত ছিলেন। আমরা কুলঞ্জ ডেভেলপমেন্ট  ডেভেলপমেন্ট অরগানাইজেশান  ইউকের নেতৃবৃন্দ এবং গ্রামের সকল মিলে অনেক পতিত  জমি দখল মুক্ত করেছি, সে অভিযানে ডনেল নিজে ও উপস্থিত  ছিলেন ।
এখন তার দখলে থাকা জমি দখল মুক্ত করতে গেলে সে গ্রামবাসী কে বাধা দেয়।  এতে ব্যর্থ হয়ে গ্রামবাসীর বিরুদ্ধে মাননীয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও দিরাই থানায় মিথ্যা মামলা দায়ের করে । এখনো তার দখলে প্রায় ২০ একর জমি আছে । আমরা প্রশাসনের কাছে আবেদন করছি সঠিক তদন্তের মাধ্যমে জমি উদ্ধার করে ভূমিখোরদের হাত থেকে গ্রামবাসী কে উদ্ধার করবেন ।আজকের শীতের সকালে হাজারো গ্রামবাসীর বিভিন্ন শ্রেণি পেশার জনগনের উপস্থিতি প্রমান করে ভূমিদস্যু ডনেলের বিরুদ্ধে গ্রামবাসী ঐক্যবদ্ধ ।  যদি মিথ্যা মামলা প্রত্যাহার না করা হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি  দেব।
Facebook Comments Box
advertisement

Posted ১১:৩০ | বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com