শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশে বিদেশে একটি চক্র তার ভাবমুর্তি ক্ষুন্ন করতে অবান্তর অভিযোগ: যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল

  |   বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

photo 

নিজস্ব প্রতিনিধি, লন্ডন : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশে বিদেশে একটি চক্র তার ভাবমূর্তি ক্ষূণ্ন করার জন্য দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে উল্লেখ করে তাকে নিয়ে যুক্তরাজ্য যুবলীগের বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার পুর্বলন্ডনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের আহবায়ক এমদাদ হোসেন টিপু লিখিত বক্তব্যে এ দাবি জানান।

লিখিত বক্তব্যে বলা হয়, সোমবার যুক্তরাজ্য যুবলীগ কর্তৃক বিএনপি ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংবাদ সম্মেলনের মাধ্যমে উপস্থাপন করেছে। স্বেচ্চছাসেবক দল যুক্তরাজ্য শাখা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং বক্তব্য প্রত্যাহার করার আহবান জানায়। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা বক্তব্য উপস্থাপন করলে আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে বলা হয়, তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশে বিদেশে একটি চক্র তার ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য দীর্ঘদিন থেকে অভিযোগ করে আসছে। কিন্তু সময়ের ব্যবধানে আজকে বাংলাদেশের মানুষের কাছে সবকিছু স্পষ্ট হয়ে গেছে। ইতোমধ্যে তারেক রহমান কোর্ট থেকে দুর্নীতির একটি মামলায় নির্দোষ প্রমানিত হয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে শেখ মুজিবের সময়ের অপশাসন ও দুর্নীতির কারনে বাংলাদেশ পৃথিবীর কাছে একটি তলাবিহীন জুড়ি হিসেবে পরিচিত ছিলো। পরবর্তী সময়ে শেখ হাসিনার শাসন আমলেও বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলো। হলমার্ক, ডেসটিনি, শেয়ারবাজার, পদ্মাসেতুর দুর্নীতির কথা আপনারা নিশ্চয়ই অবগত আছেন। শুধুু তাই নয় দূনীর্তির জন্য বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্প থেকে অর্থ প্রত্যাহার করে নেয়। পৃথিবীর কোন দেশে এমন নজির আছে বলে আমাদের জানা নেই।

তিনি বলেন, ৫ জানুয়ারি বিশ্বের সকল গণতান্ত্রিক সমাজ বাংলাদেশের তামাসার নির্বাচন অবলোকন করেছে। যেখানে ১৫৩ জন সংসদ সদস্য বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে বিশ্বের জনগণ ভোটারের উপস্থিতি লক্ষ্য করেছে। দেশের জনগণ এই তামাসার নির্বাচন প্রত্যাখ্যান করেছে। শুধু তাই নয় অনেক কেন্দ্রে কোন ভোটও পড়ে নাই। এ থেকে প্রমানিত হয় আওয়ামী লীগের বিবেকবান মানুষও নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে।   তিনি বলেন, সরকার  দেশের বৃহত্তম গণতান্ত্রিক দল বিএনপির কেন্দ্রীয় অফিস আজ দীর্ঘদিন থেকে অবরুদ্ধ করে রেখেছে। বেগম খালেদা জিয়ার বাসভবন অবরোধ করে রেখেছে। নেতাকর্মীদের সাথে দেখা করতে দিচ্ছেনা বালুর ট্রাক দিয়ে পথরুদ্ধ করে রাখা হয়েছে। এ কোন গণতন্ত্র? প্রতিদিন দেশে নিরস্ত্র গণতন্ত্রকামী মানুষের উপর নির্বিচারে গুলি চালানো হচ্ছে। হত্যা, গ্রেফতার ও নির্যাতন এসব যেন প্রতি মুহুর্তের খবর। সরকারের নির্যাতন থেকে নেতাকর্মীদের মা-বোনও রেহাই পাচ্ছে না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। পিছনে যাওয়ার জায়গা নেই। তাই তারেক রহমান স্বাধীনতা, গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার যে আহবান জানিয়েছেন আমরা তার এ আহবানকে স্বাগত জানাচ্ছি এবং বাংলাদেশের সকল জনসাধারণকে তার এ আহবানে সাড়া দিয়ে আন্দোলন সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম আহবায়ক মিছবাহুজ্জামান সুহেল, সদস্য আহমদ চৌধুরী মনি, মিনহাজ রহমান, যুবদল কেন্দ্রীয় আর্ন্তজাতিক সম্পাদক এনামুল হক লিটন, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাচিত বাদশা, সাবেক যুগ্ম সম্পাদক আফজল হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা তৌহিদুল আবেদিন সাজু, আবুল হাসনাত রিপন, আক্তার হোসেন শাহিন, এস এম লিটন, সুরমান খাঁন, সাইফুল ইসলাম পাপ্পু, কনক খাঁন,  জিয়াউল ইসলাম জিয়া, সোয়ালিহীন করিম চৌধুরী, শামিম তালুকদার, নরুল ইসলাম রিপন, জামিল আহমদ, লাহিন আহমদ, ওবায়দুল হক চৌধুরী এমাদ, জাবেদ হোসেন, শহীদুল ইসলাম সুমন, কাজী এম রহমান, ফরহাদ আলম, মো বাপ্পী, আলকু মিয়া, আছাঁব আলী, রফিকুল ইসলাম সজিব, সুমন আহমদে প্রমুখ ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২২ | বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com