শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় প্রেসক্লাব নিয়ে ডিএমপি কমিশনারের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত’

  |   সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

abdal

ঢাকা, ৩০ ডিসেম্বর : জাতীয় প্রেসক্লাব নিয়ে ডিএমপি কমিশনার বেনজীর আহমেদের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্লাব কর্তপক্ষ। সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

সোমবার অনুষ্ঠিত জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় সর্বসম্মত সিদ্ধান্তে ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ এ বিবৃতি পাঠিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, সোমবার ডিএমপি কমিশনার বেনজীর আহমেদের একটি বক্তব্যের প্রতি জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বক্তব্যে তিনি বলার চেষ্টা করেছেন “আমাদের কাছে তথ্য আছে, প্রেসক্লাবে জঙ্গিরা মিটিং করে। একটি গোষ্ঠী রাজনৈতিক স্বার্থে ঢাল হিসেবে প্রেসক্লাবকে ব্যবহার করে।” তার এ বক্তব্য সর্বৈব মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে এ সাংবাদিক নেতাদ্বয় বলেন, জাতীয় প্রেসক্লাব তার জন্মলগ্ন থেকে শুরু করে এদেশের সব গণতান্ত্রিক, প্রগতিশীল ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সূতিকাগার হিসেবে কাজ করে আসছে। প্রেসক্লাব সব সময়ই গণতান্ত্রিক চেতনা লালন করে ও দেশ জাতির কল্যাণে সহায়ক ভূমিকা পালন করে। প্রেসক্লাবের মতো ঐতিহ্যবাহী একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে ডিএমপি কমিশনারের এমন বক্তব্য ক্লাবের গণতান্ত্রিক চেতনা ও ঐতিহ্যের প্রতি চরম আঘাত।

তারা বলেন, ক্লাবের সদস্যদের ভিন্ন ভিন্ন রাজনৈতিক বিশ্বাস থাকলেও ক্লাবের অখ-তা, ঐতিহ্য ও ভাবমূর্তির প্রশ্নে তারা ঐক্যবদ্ধ। একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার এ ধরনের বক্তব্য অনভিপ্রেত ও সাংবাদিকদের প্রতি কটাক্ষ। তার দায়িত্বহীন ও অসত্য বক্তব্যে ক্লাবের আট শতাধিক সদস্য তথা গোটা সাংবাদিক সমাজ ক্ষুব্ধ ও মর্মাহত। তারা মনে করেন এ ধরনের বক্তব্য সুদূরপ্রসারী কোনো ষড়যন্ত্রেরই পূর্বলক্ষণ আমরা মনে করি।

বিবৃতিতে বলা হয়, জাতীয় প্রেসক্লাব প্রতিষ্ঠার ষাট বছর পূর্ণ করতে যাচ্ছে। এ দীর্ঘ সময়ে ক্লাবের বিরুদ্ধে এ ধরনের ভিত্তিহীন বক্তব্য কোনো সরকারি কর্মকর্তা করেছেন বলে নজির নেই। এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে ঊর্ধ্বতন এ পুলিশ কর্মকর্তা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের প্রতি তার উষ্মাই প্রকাশ করেছেন। এ জাতীয় বক্তব্য না দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় মনোনিবেশ করার জন্য আমরা তার প্রতি আহ্বান জানাই। এ ব্যাপারে আমরা সম্মানিত মহাপুলিশ পরিদর্শকেরও দৃষ্টি আকর্ষণ করছি।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৮ | সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com