শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএফইউজে নির্বাচনের ভোট গ্রহণ চলছে

  |   শুক্রবার, ১৩ জুলাই ২০১৮ | প্রিন্ট

বিএফইউজে নির্বাচনের ভোট গ্রহণ চলছে

ডেস্ক রিপোর্ট : উৎসবমুখর পরিবেশে শুক্রবার সকাল ৯ টায় শুরু হয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে নির্বাচন। ভোটগ্রহণ চলবে বিকাল ৫ টায় পর্যন্ত।

বিএফএইজে নির্বাচনে ১০টি পদের বিপরীতে দুইটি পূর্ণাঙ্গ প্যানেলসহ মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার তিন হাজার ২৫০ জন।

নির্বাচনের জন্য জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে মঞ্চ এবং প্রেস ক্লাব চত্বরে নির্মাণ করা হয়েছে বিশাল প্যান্ডেল। নির্বাচন উপলক্ষে রাজধানীর তোপখানা রোডের জাতীয় প্রেসক্লাব এবং এর আশপাশে এলাকায় প্রার্থীরা ব্যানার, পোস্টার, ফেস্টুন, প্ল্যাকার্ড লাগিয়ে চলছে জমজমাট ভোটের প্রচারণা। সব মিলিয়ে বিএফইউজের নির্বাচনে ভোটের দিনেও চলছে প্রচার প্রচারণা।

এবারের নির্বাচনে দুইটি পূর্ণ পরিষদ ছাড়াও অনেকে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। প্যানেল দুইটি হলো, ফারুক-শাবান-দীপ পরিষদ এবং জলিল-কাজল-মধু পরিষদ। ফারুক-শাবান-দীপ পরিষদে সভাপতি পদে ওমর ফারুক, সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও মহাসচিব পদে শাবান মাহমুদ, যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ দীপ আজাদ, দফতর সম্পাদক পদে হেমায়েত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাহী সদস্য রয়েছেন- স্বপন দাসগুপ্ত, মফিদা আকবর, শফিউদ্দিন আহমেদ বিটু ও নুরে জান্নাত সীমা। জলিল-কাজল-মধু পরিষদে সভাপতি পদে আবদুল জলিল ভুঁইয়া, সহসভাপতি ড. উৎপল কুমার সরকার ও মহাসচিব পদে জাকারিয়া কাজল, যুগ্ম-মহাসচিব নাসিমা আক্তার সোমা, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, দফতর সম্পাদক পদে বরুণ ভৌমিক নয়ন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া এই পরিষদে নির্বাহী সদস্য পদে, জহুরুল ইসলাম টুকু, খায়রুজ্জামান কামাল, শেখ মামুনুর রশিদ ও আখতার জাহান মালিক। প্যানেলের বাইরে স্বতস্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে মোল্লা জালাল, কোষাধ্যক্ষ পদে নজরুল কবির, যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ, খায়রুল আলম, দীপংকর গৌতম, ফজলুল হক বাবু ও মানিক লাল ঘোষ, দফতর সম্পাদক পদে রেজাউল করিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও নির্বাচনে প্যানেলের বাইরে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সেবিকা রানী, মীর আফরোজ জামান, আবদুল খালেক লাভলু, শামসুর রহমান ও আখতার জাহান মালিক।

উল্লেখ্য বিএফইউজে নির্বাচনে ঢাকা ছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, যশোর, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, কক্সবাজার, কুষ্টিয়া ও বগুড়ার ভোটাররাও তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর আগে গত শুক্রবার ৬ জুলাই ভোট হওয়ার কথা ছিল। কিন্তু শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলায় গত ৫ জুলাই বৃহস্পতিবার ঢাকার প্রথম শ্রম আদালত নির্বাচন স্থগিতের আদেশ দেন। পরে গত ১০ জুলাই শ্র্রম আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনের নতুন এ তারিখ ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। সারাবাংলা

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৭ | শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com