শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জনগণকে জিম্মি করে ক্ষমতা রক্ষার পরিণাম শুভ নয়: যুক্তরাজ্য মজলিসে শূরার অধিবেশনে অধ্যাপক আবদুল কাদির সালেহ

  |   বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

Khelafat Majlis

নিজস্ব প্রতিনিধি, লন্ডন :  গত ৩০ ডিসেম্বর যুক্তরাজ্য খেলাফত মজলিসের নির্বাহী পরিষদের সভায় অবিলম্বে ক্ষমতা থেকে সরে গিয়ে নির্দলীয় নিরপক্ষে সরকারের অধীনে সকল দলের অংশ গ্রহণ এবং অবাধ ও সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সভায় সরকারকে সতর্ক দিয়ে বলা হয়- জনগণকে উপেক্ষা করে ক্ষমতায় থাকার পরিণাম শুভ নয়। জনগণের মতামতই হলো সরকারের ক্ষমতা ভিত্তি। পাঁচ বৎসরে জন্য জনগণের ম্যান্ডেট এর মেয়াদ শেষ করার পর সরকার এখন কার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় বসে আছে? সভায় গ্রেফতার, নির্যাতন, হত্যা, গুম, ঘরবাড়ি ভাংচুর, অগ্নিসংযোগও ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় থাকার অপচেষ্টার তীব্র নিন্দা জানানো হয়।
খেলাফত মজলিস যুক্তরাজ্যের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক আবদুল কাদির সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এতে বক্তব্য রাখেন সহ সভাপতি মাওলানা ছাদিকুর রহমান, মুফতি তাজুল ইসলাম, আবদুল মুকিত আজাদ ও ড. আবদুস শুকুর, সাধারণ সম্পাদক এম সদরুজ্জামান খান, সহ সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম সভাপতি মাওলানা এনামুল হাসান সাবির, অর্থ সম্পাদক মাওলানা আবদুল করীম, তারাবিয়াহ সম্পাদক মাহবুবুর রহমান তালুকদার, দফতর সম্পাদক আবদুল করীম ওবায়েদ, প্রচার সম্পাদক হাফেজ মাওলানা শিব্বির আহমদ, লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, মিডল্যান্ড সহ সভাপতি মাওলানা আবদুল মতিন, কভেন্ট্রি শাখা সভাপতি সৈয়দ কবীর আহমদ, সদস্য মাওলানা শওকত আলী প্রমুখ।
সভায় ছাত্রমজলিসের প্রাক্তন কেন্দ্রীয় বায়তুল মাল সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খানকে নির্বাহী পরিষদের সভায় কো-অপ্ট করা হয়। পরবর্তী মজলিসে শূরার অধিবেশনে বা অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।
সভাপতির বক্তব্যে মাওলানা আবদুল কাদির সালেহ বলেন, জাতির উপর দিয়ে এখন কঠিন দুঃসময় অতিক্রম করছে। সরকারের একগুয়েমীর কারণে দেশের অস্তিত্ব এবং তামাম মূল্যবোধ এখন হুমকির সম্মুখে। তিনি কোরআন ও হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন সৎকাজের আদেশ এবং অসৎকাজের নিষেধ ছেড়ে দিলে আল্লাহ জাতির উপর জালেম সরকার চাপিয়ে দেন। বাংলাদেশে বিশেষ করে ইসলাম ও মুসলিম আজ কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন। মানবরচিত মতবাদ যে মানুষকে কল্যাণ, শান্তি ও স্থিতিশীলতা দিতে পারে না, বর্তমান বাংলাদেশ এর জলন্ত প্রমাণ। তিনি খেলাফত রাষ্ট্র ব্যবস্থার প্রয়োজনীয়তা সকলের সামনে তুলে ধরার আহবান জানান।
অন্যান্য বক্তাগণ বর্তমান সরকারের স্বৈরাচারী কর্মকান্ডের প্রতিরোধে ঐক্যবদ্ধ আন্দোলন অব্যাহত রাখার আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:০০ | বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com