শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলাফত মজলিস যুক্তরাজ্য (সাউথ) শাখার নির্বাহী বৈঠক সম্পন্ন : অবিলম্বে দ্বাদশ সংসদ গঠন বাতিল ঘোষাণা করুণ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

খেলাফত মজলিস যুক্তরাজ্য (সাউথ) শাখার নির্বাহী বৈঠক সম্পন্ন : অবিলম্বে দ্বাদশ সংসদ গঠন বাতিল ঘোষাণা করুণ

লন্ডন :  উদার রাজনৈতিক সম্প্রতির উদাহরণ ছিল আমাদের বাংলাদেশ। ১৯৭০ সালের অবিভক্ত পাকিস্থানের জাতীয় নির্বাচনের ভোটে জয়ীদের হাতে ক্ষমতা হস্তান্তরের অস্বীকৃতির কারণেই মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ১৯৭১ সালের ডিসেম্বরে আমাদের প্রাণপ্রিয় মাতৃভূমি বাংলাদেশ স্বাধীন হয়। সেই থেকেই বহু রাজনৈতিক চড়াই উতরাইয়ের মধ্যেও বাংলাদেশে এক অভূতপূর্ব রাজনৈতিক সম্প্রীতি বিরাজমান ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারে আশার পর থেকেই নিবন্ধিত অধিকাংশ রাজনৈতিক দল ও জনগণের মতের কোন তোয়াক্কা না করেই গুম জুলুম নিপীড়ণ, রাজনৈতিক দাঙ্গা ও হত্যার মধ্য দিয়ে একজনের একক মতামত জাতির উপর জোর করে চাপিয়ে আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে দ্বাদশ সরকার গঠনের পথে আবারো এগিয়ে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীনরা। ক্ষমতার জোরে অনেক কাজ করা সম্ভব হলেও একটি উন্নয়ণশীল জাতির জন্য তা কখনো কল্যাণ বয়ে আনবে না খেলাফত মজলিস যুক্তরাজ্য (সাউথ শাখা) মাসিক নির্বাহী বৈঠকের সমাপনী বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন খেলাফত মজলিস যুক্তরাজ্য সাউথ (শাখা) শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান ।

শাখার সহকারী সেক্রেটারী হাফিজ মাও আব্দুল করিম মামরখানীর পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে তিনি অবিলম্বে দ্বাদশ সংসদ গঠন বাতিল করে অধিকাংশ দলের আস্থাভাজন দল নিরপেক্ষ সরকারের অধীনে পূণ নির্বাচন দানের আহ্বান জানান। তরবীয়াহ সম্পাদক মাও মাহবুব তালুকদারের দারসূল কুআনের মধ্য দিয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল শাখা সমুহের দ্বিমাসিক রিপোর্ট পেশ ও পর্যালোচনা, পরিকল্পনা পেশ ও কর্মবন্টন এবং বিবিধ।

২ অধিবশনের নিয়মিত এ বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ সেক্রেটারী আব্দুল করীম উবায়েদ, মাও আতাউর রহমান জাকির, বায়তুলমাল সম্পাদক মাও কামরুল হাসান খান, তথ্য ও গবেষনা সম্পাদক হাফিজ মুস্তাক আহমদ, লন্ডন মহানগর সভাপতি হাফিজ মাও এনামুল হক্ব, কেমব্রিজ সভাপতি মাও নোমান উদ্দীন, নির্বাহী সদস্য মাও আব্দুল আহাদ, লন্ডন সিটি ব্রাঞ্চ সহ সভাপতি মাও আনিসুর রহমান ও সেক্রেটারী জাবির আহমদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৯ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com